kalerkantho

বৃহস্পতিবার । ৮ আশ্বিন ১৪২৮। ২৩ সেপ্টেম্বর ২০২১। ১৫ সফর ১৪৪৩

করোনা টিকা : রায়পুরায় খুদেবার্তার অপেক্ষায় ২৬৮৯৭ জন

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি   

২৯ আগস্ট, ২০২১ ২০:২৫ | পড়া যাবে ২ মিনিটে



করোনা টিকা : রায়পুরায় খুদেবার্তার অপেক্ষায় ২৬৮৯৭ জন

আমিনুল ইসলাম গত ২০ জুলাই করোনা টিকা পেতে নিবন্ধন করেন। এরপর খুদেবার্তা পেতে তাঁকে অপেক্ষায় থাকতে হয় ১৭ দিন। পরে গত ৮ আগস্ট দীর্ঘ লাইনে দাঁড়িয়ে প্রথম ডোজ চীনের সিনোফার্ম টিকা নিতে পেরেছেন বলে জানান তিনি। তার মতো অনেকেই সুরক্ষা অ্যাপে নিবন্ধনের পর খুদেবার্তার অপেক্ষায় রয়েছেন বলে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান কর্তকর্তার দেওয়া তথ্য মতে, গতকাল শনিবার পর্যন্ত উপজেলায় সুরক্ষা অ্যাপে করোনার টিকা পেতে নিবন্ধন করেছেন ৬৮ হাজার ৬৫ জন। তার মধ্যে টিকা পেয়েছেন প্রথম ডোজ ৩১ হাজার ৩২ জন ও দ্বিতীয় ডোজ ১০ হাজার ১৩৩ জন। এ ছাড়াও সমান সংখ্যক ৫৩৩ জন প্রবাসী প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা পেয়েছেন। আর টিকা পেতে খুদেবার্তার অপেক্ষায় রয়েছেন ২৬ হাজার ৮৯৭ জন।

রায়পুরা পৌর এলাকার বাসিন্দা ও মালদ্বীপফেরত প্রবাসী সুমন মিয়া জানান, গত ১০ আগস্ট টিকা পেতে নিবন্ধন করান। প্রথমে দিকে টিকা নিতে মানুষের মধ্যে অনীহা কাজ করলেও বর্তমানে আগ্রহ বেড়েছে। তাই সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধনের সংখ্যাও দ্বিগুণ হারে বৃদ্ধি পেয়েছে বলে জানা গেছে। প্রতিদিন দীর্ঘ লাইনে দাঁড়িয়ে নর-নারীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এসে টিকা নিতে দেখা গেছে। 

রায়পুরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সাঈদ মোহাম্মদ ফারুক বলেন, দিনে প্রায় ১২ শ জনকে টিকা দেওয়া হচ্ছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্র ছাড়াও এর পাশেই আদর্শ বিদ্যাপীঠ স্কুলে আরো একটি টিকাকেন্দ্র চালু করা হয়েছে। এতে করে টিকা নিতে আসা মানুষের ভোগান্তি কমে আসবে। তিনি আরো বলেন, টিকা গ্রহণে মানুষের আগ্রহ বেড়েছে। বর্তমানে পর্যাপ্ত টিকা মজুদ আছে। ২৬৮৯৭ জনের মধ্যে ইউনিয়ন পর্যায়ে প্রথম ডোজ টিকা নিয়েছে এমন ব্যক্তিরা আছেন। অনলাইনে তাদের নিবন্ধন এখনো শেষ হয়নি। নিবন্ধন শেষে এ সংখ্যা কমে আসছে। অপেক্ষায় থাকা ব্যক্তিরাও শিগগিরই টিকা পাবেন বলেও জানান তিনি।



সাতদিনের সেরা