kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

ব্রাহ্মণবাড়িয়ায় নৌকাডুবি

পালিয়ে যাওয়ার সময় দুই সহযোগীসহ মাঝি আটক

অনলাইন ডেস্ক   

২৮ আগস্ট, ২০২১ ১০:৩২ | পড়া যাবে ২ মিনিটে



পালিয়ে যাওয়ার সময় দুই সহযোগীসহ মাঝি আটক

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে যাত্রীবোঝাই ট্রলারের সঙ্গে বালুবোঝাই ট্রলারের সংঘর্ষে ২১ জন নিহত হওয়ার ঘটনায় মাঝিসহ তিনজনকে আটক করা হয়েছে। শুক্রবার (২৭ আগস্ট) সন্ধ্যার দিকে পালিয়ে যাওয়ার সময় উপজেলার চরইসলামপুর গ্রাম থেকে তাদেরকে আটক করে স্থানীয়রা।

আটকরা হলেন- জেলার সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়নের ষোলাবাড়ি এলাকার আবজল মিয়ার ছেলে ও ট্রলারের মাঝি জামির মিয়া (৩৫), মাঝির সহযোগী কাশেম মিয়ার ছেলে মো. খোকন (২২) ও মৃত আব্দুল করিমের ছেলে মো. রাসেল (১৮)।

বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা জানান, ঘটনার পর ট্রলারটি ঘটনাস্থলে ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে মাঝি ও তার দুই সহযোগী। এ সময় চরইসলামপুরে তাদেরকে আটক করে পুলিশে দেয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম জানান, নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত ২১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে অধিকাংশ নারী ও শিশুর মরদেহ রয়েছে। উদ্ধার অভিযান চলমান রয়েছে। রাতে উদ্ধার কাজে কিশোরগঞ্জ থেকে ডুবুরি দল যোগ দিয়েছেন।

এদিকে, বিলের পাড়ে স্বজনদের ভিড়ও কমে গেছে। উদ্ধার ২১ জনের মরদেহ শুক্রবার রাতেই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এ সময় হাসপাতাল প্রাঙ্গণে  শোকাবহ পরিস্থিতি সৃষ্টি হয়। শত শত মানুষের ভিড় সামলাতে পুলিশকে বেশ বেগ পেতে হয়।

শুক্রবার বিকেল সোয়া ৫টার দিকে উপজেলার লইছকা বিলের মনিপুর এলাকায় বালুবাহী নৌকার ধাক্কায় প্রায় ১০০ যাত্রী নিয়ে চলা নৌকা ডুবে যায়। এ ঘটনায় নিহতদের মধ্যে বেশিরভাগই নারী ও শিশু।



সাতদিনের সেরা