kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

'উন্নয়ন প্রকল্পে টাকা লোপাটকারী দালাল চক্র শক্তিশালী হয়ে গেছে'

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি   

২৭ আগস্ট, ২০২১ ২১:১৯ | পড়া যাবে ৩ মিনিটে



'উন্নয়ন প্রকল্পে টাকা লোপাটকারী দালাল চক্র শক্তিশালী হয়ে গেছে'

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন, পদ্মা সেতু বাস্তবায়নের সাথে সাথে আমাদের এলাকায় বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়নে অনেক জমি অধিগ্রহণ করতে হয়েছে। অনেকের ভিটা মাটি নিতে হয়েছে। এ সকল প্রকল্পে এক শ্রেণির দালাল চক্র গরিব মানুষের সরলতার সুযোগে অন্যায় দুর্নীতির আশ্রয় নিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। অধিগ্রহণ করতে গেলে এখানে জমি ভাড়া নিয়ে কেউ ঘর তুলছে বা গাছ লাগাচ্ছে। উন্নয়ন প্রকল্পগুলোতে টাকা লোপাটে দালাল শ্রেণি শক্তিশালী হয়ে গেছে। এদের বিরুদ্ধে তদন্ত শুরু করতে হবে, কঠোর ব্যবস্থা নিতে হবে প্রশাসনকে।

আজ শুক্রবার মাদারীপুরের শিবচরের সন্নাসীরচর ইউনিয়নের খাসেরহাটে প্রায় সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত দুইতলা ভবন বিশিষ্ট মাল্টিপারপাস মার্কেটের উদ্বোধন শেষে মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। 

এদিন চিফ হুইপ দত্তপাড়া ইউনিয়নে ১০ শয্যা বিশিষ্ট চৌধুরী ফাতেমা বেগম মা ও শিশু কল্যাণ কেন্দ্র উদ্বোধনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন। এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, শিবচর উপজেলা চেয়ারম্যান আলহাজ আ. লতিফ মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

চিফ হুইপ বলেন, ৫ বছর আগে এ প্রকল্পগুলো কি অবস্থায় ছিল স্যাটেলাইটে তার ছবি আছে। এখন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ এটা। ইচ্ছা করলেই যা খুশি তা করা যাবে না। জেলা প্রশাসক বলল দালালরা ভুয়া দলিল করে একটি প্রকল্প থেকে ৩৫ কোটি টাকা হাতিয়ে নিলেও প্রায় ৯ কোটি টাকা তিনি ফেরত এনেছেন। এজন্য আমি শিবচরবাসীর পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানাই।

জেলা প্রশাসকসহ প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়ে চিফ হুইপ বলেন আরো বলেন, দুর্নীতির মাধ্যমে কারা এসকল প্রকল্প থেকে টাকা নিয়েছে এটা আপনাদের তদন্ত করে বের করতে হবে। যারা দুর্নীতির সাথে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। প্রকল্পগুলোর কাজ করতে গেলেই আমাদের বাধা আসে। হঠ্যাৎ করেই গাড়িতে করে মাদারীপুর থেকে লোকজন (দালালরা) চলে আসে। আমরা শিবচরকে ভিন্নভাবে উন্নয়ন করছি। ভিন্ন ধারায় আমরা কাজ করছি। আমাদের উন্নয়নকে কেউ বাধা দেবে তা আমরা মেনে নেব না। আমরা দুর্নীতিকে প্রশ্রয় দেব না।



সাতদিনের সেরা