kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

ডোমারে ট্রাক-ট্রেন সংঘর্ষ, সাড়ে আট ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

নীলফামারী ও ডোমার প্রতিনিধি   

২৪ আগস্ট, ২০২১ ১৭:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



ডোমারে ট্রাক-ট্রেন সংঘর্ষ, সাড়ে আট ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

নীলফামারীর ডোমার উপজেলায় ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন। আজ মঙ্গলবার সকাল সাতটার দিকে উপজেলা কেতকিবাড়ী ইউনিয়নের কাজীরহাট রেলঘুণ্টি নামক স্থানে ঘটনাটি ঘটে। এ ঘটনায় নিহত সাকিল (২২) দুর্ঘটনার শিকার ট্রাকটির হেলপার। তার বাড়ি নওগাঁ সদর উপজেলায়।

ঘটনার পর খুলনাগামী রকেট মেইল ট্রেনটি সে স্থানে আটকা পড়লে চিলাহাটির সঙ্গে খুলনা ও রাজশাহীর ট্রেন চলাচল বন্ধ থাকে। উদ্ধার কাজ শেষে প্রায় সাড়ে আট ঘণ্টা পর ট্রেন চলাচল সচল হয়।

এলাকাবাসী জানায়, মঙ্গলবার সকাল সাতটার দিকে ইটভর্তি একটি ট্রাক কেতকিবাড়ী ইউনিয়নের কাজীরহাট রেলঘুণ্টি (অরক্ষিত রেলগেট) পার হচ্ছিল। এ সময় খুলনাগামী রকেট মেইল নামে একটি ট্রেন চিলাহাটি স্টেশন ছেড়ে ডোমার স্টেশনের দিকে যাওয়ার পথে ট্রাকের সঙ্গে সংঘর্ষ বাধে। এতে দুমড়ে-মুচরে ট্রাকটি ছিটকে পড়লে হেলপার সাকিল ঘটনাস্থলে নিহত হন। এ সময় আহত হন ট্রাকচালক হাসান মাহমুদ (৩৫) ট্রাকের আরোহী ইট ব্যবসায়ী আনিছুর রহমান (৪০)। খবর পেয়ে ডোমার দমকল বাহিনীর একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের উদ্ধার করে।

চিলাহাটি স্টেশন মাস্টার আশরাফুল ইসলাম জানান, সকাল সাতটার দিকে ট্রেনটি খুলনার উদ্দেশ্যে ছেড়ে গেলে স্টেশন থেকে পাঁচ কিলোমিটার দূরে কাজীহাটে অরক্ষিত একটি রেল গেটে ট্রাকের সঙ্গে সংঘর্ষ বাধে। এতে সেখানে ট্রেনটি থেমে গেলে চিলাহাটি থেকে অন্যান্য ট্রেন চলাচল বন্ধ হয়। এরপর বেলা ১২টার দিকে রিলিফ ট্রেন এসে প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় উদ্ধার কাজ শেষে ট্রেনটিকে সরিয়ে নেয়।

নীলফামারী স্টেশন মাস্টার ওবায়দুর রহমান বলেন, দুর্ঘটনার কারণে সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত নীলফামারী-চিলাহাটি পথে ট্রেন চলাচল বন্ধ থাকে। সকালে খুলনাগামী রূপসা এক্সপ্রেস ট্রেনটি চিলাহাটি স্টেশন থেকে যেমন ছাড়তে পারেনি, তেমনি রাজশাহী থেকে চিলাহাটিগামী তিতুমীর ট্রেনটিও নীলফামারীতে আটকা পড়ে। রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শেষে প্রায় সাড়ে আট ঘণ্টা পর রেল চলাচল সচল হয়।

সৈয়দপুর জিআরপি থানার পরিদর্শক আব্দুর রহমান বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিৎ করে বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ট্রাকচালক হাসান মাহমুদের বিরুদ্ধে রেলওয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



সাতদিনের সেরা