kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

রায়পুরায় বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি   

২০ আগস্ট, ২০২১ ২৩:১৫ | পড়া যাবে ২ মিনিটে



রায়পুরায় বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

নরসিংদীর রায়পুরায় বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমানের ৫০তম শাহাদাত বার্ষিকীতে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন উপজেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠন।

আজ শুক্রবার (২০ আগস্ট) সকালে উপজেলার মাহমুদাবাদে (ঢাকা-সিলেট মহাসড়কের পাশে) অবস্থিত বীরশ্রেষ্ঠ মতিউরের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেন। এ সময় তার সঙ্গে ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি সাজ্জাদ হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলামসহ আরো অনেকে। পরে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান যুব সংঘসহ আরো বেশ কয়েকটি সংগঠন তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাই।

রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেন বলেন, তাদের যে স্বপ্ন ছিল যে স্বপ্ন দিয়ে তারা দেশটাকে স্বাধীন করেছেন আমরা সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে কাজ করে যাবো। তাদের সেই স্বপ্নের সোনার বাংলাদেশটা যেন আমরা বিনির্মাণ করতে পারি। তাহলে তাদের যে ত্যাগ ছিল সে ত্যাগটি পূর্ণতা পাবে। 

এদিকে দিনটি উপলক্ষে শুক্রবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ফাউন্ডেশন আয়োজন করেন স্মরণসভায় ও দোয়া মাহফিল।

এতে ফাউন্ডেশনের সভাপতি এমএ কাউছার আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুস সাদেক। এ সময় আরো  বক্তব্য দেন, কবি ও লেখক মহসিন খোন্দকার, বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা শফিকুল ইসলাম শফিক, আবদুল হাই রানা, হাজী বাদল মিয়া প্রমুখ।

বক্তারা, মহান মুক্তিযুদ্ধে বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমানের অবদান ও গৌরব গাঁথা ইতিহাস তুলে ধরেন। এ সময় মতিউরের নামে একটি স্টেডিয়াম নির্মাণের দাবি জানান বক্তারা।



সাতদিনের সেরা