kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

বগুড়ায় শরীফ বিড়ি কারখানায় নকল ব্যান্ডরোল, আটক ২

নিজস্ব প্রতিবেদক, বগুড়া    

২০ আগস্ট, ২০২১ ১৩:১২ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় শরীফ বিড়ি কারখানায় নকল ব্যান্ডরোল, আটক ২

বগুড়ার সদর উপজেলায় শরীফ বিড়ি কারখানায় অভিযান চালিয়ে ১৪ বস্তা নকল ব্যান্ডরোল জব্দ করেছে র‌্যাব। এর মধ্যে ৯ বস্তা ব্যান্ডরোল মজুত ছিল ও ৫ বস্তা ব্যবহার করা হয়েছে। সদরের বড়গোলা টিনপট্টি এলাকায় ওই কারখানা থেকে এসব জব্দ করেছে র‌্যাব।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে এক ব্রিফিংয়ে এসব তথ্য দেন বগুড়া র‌্যাব ক্যাম্পের কম্পানি কমান্ডার মো. আব্দুল্লাহ আল মামুন।

এর আগে একই দিন বিকেল সাড়ে ৫টা থেকে এ অভিযান শুরু করা হয়। এ সময় শরীফ বিড়ি প্রতিষ্ঠানের দুজন ম্যানেজারকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন- আব্দুল ওহাব ও খলিলুর রহমান।

অভিযান শেষে এই কর্মকর্তা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি রাজস্ব ফাঁকি দিয়ে এই বিড়ি কারখানায় অনেকগুলো নকল ব্যান্ডরোল মজুদ ও ব্যবহার করা হচ্ছে। এর ভিত্তিতে আমরা কারখানা এলাকায় বিকেল সাড়ে পাঁচটার দিকে যাই। কিন্তু আমাদের উপস্থিতি টের পেয়ে কর্তৃপক্ষ আধা ঘণ্টা আমাদের কারখানা মধ্যে ঢুকতে দেয়নি। পরে কারখানার মধ্যে অভিযান পরিচালনা করে নকল ৯ বস্তা ব্যান্ডরোল ও ব্যবহার হওয়া ৫ বস্তা ব্যান্ডরোল জব্দ করা হয়েছে।

এ সময় প্রতিষ্ঠানের দুজন ম্যানেজারকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। আটক দুজন এখনো আমাদের হেফাজতে রয়েছে। কারখানায় অভিযান চালিয়ে কর্মকর্তাদের আটক করা হয়েছে। কিন্তু এর সাথে জড়িতদেরও আইনের আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, যে আধাঘণ্টা আমাদেরকে কারখানায় ঢুকতে দেওয়া হয়নি ওই সময়ে তারা নকল ব্যান্ডরোল সরিয়ে নিয়েছে।



সাতদিনের সেরা