kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

এলাকা ঘুরে মানুষের খোঁজ নিচ্ছেন এমপি বাবেল

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৯ আগস্ট, ২০২১ ২১:৫০ | পড়া যাবে ২ মিনিটে



এলাকা ঘুরে মানুষের খোঁজ নিচ্ছেন এমপি বাবেল

ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এলাকা ঘুরে করোনায় ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষ ও অসুস্থ দলীয় নেতাকর্মীদের খোঁজ খবর নিচ্ছেন। পায়ে হেঁটে বাড়ি বাড়ি গিয়ে লোকজনের খোঁজ নেন, কখনো নিজে গাড়ি চালিয়ে দূরের এলাকায় বা ইঞ্চিন চালিত নৌকায় করে চরাঞ্চলের মানুষের খোঁজ খবর নেন।

কর্মসূচি ছাড়াই হঠাৎ করে সাংসদ ফাহমী গোলন্দাজ বাবেলের এই উপস্থিতি ও সাধারণ মানুষের খোঁজ খবর নেওয়ার বিষয়টিকে ইতিবাচক হিসাবে দেখছেন এলাকাবাসী। এতে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরাও উজ্জীবিত হয়ে উঠেছেন।

জানা যায়, সম্প্রতি আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমান দীলিপের অসুস্থতার খবর পেয়ে সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমনকে নিয়ে তাকে দেখতে যান ও সার্বিক খোঁজ খবর নেন। এ ছাড়া বিভিন্ন ইউনিয়নে গিয়ে করোনায় ক্ষতিগ্রস্ত লোকজনের সাথে কথা বলেন। আবার ইঞ্জিন চালিত নৌকায় গিয়ে ব্রহ্মপুত্র চরাঞ্চলের লোকজনের খোঁজ খবর নেন। হঠাৎ এমপিকে কাছে পেয়ে লোকজন প্রাণ খোলে কথা বলেন ও দুঃখ ভুলে যান। এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে আছে।

আলতাফ গোলন্দাজ ডিগ্রি কলেজের প্রভাষক গোলাম মো. ফারুকী বলেন, দুঃসময়ে এলাকায় থাকা ও মানুষের পাশে দাঁড়ানোই মানবিক রাজনীতি। সংসদ সদস্য মহোদয় করোনার শুরু থেকে অধিকাংশ সময় এলাকায় থাকেন। এতে শুধু নেতা-কর্মী নয় করোনায় বিপর্যস্ত সাধারণ মানুষের মনোবলও চাঙ্গা থাকে।

উপজেলা যুবলীগের আহ্বায়ক এম সালাহ উদ্দিন পলাশ বলেন, আমাদের প্রিয় নেতা সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল মানবিক রাজনীতি করেন। করোনার প্রাদুর্ভাবের সময় থেকে তিনি এলাকায় অবস্থান করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সামগ্রী অসংখ্য বার ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে বিতরণ করেছেন। শুধু তাই নয় সরকারি ও দলীয় প্রতিটি কর্মকাণ্ডে অংশগ্রহণ করছেন। সংসদীয় প্রয়োজন ছাড়া তিনি এলাকাতেই অবস্থান করেন। আর তিনি এলাকায় থাকলে নেতা-কর্মীরা সব সময় চাঙ্গা থাকেন।



সাতদিনের সেরা