kalerkantho

বৃহস্পতিবার । ১ আশ্বিন ১৪২৮। ১৬ সেপ্টেম্বর ২০২১।৮ সফর ১৪৪৩

কালের কণ্ঠের সাংবাদিকের ওপর হামলা: সাবেক মেয়রের দুই ছেলে কারাগারে

সুনামগঞ্জ প্রতিনিধি   

১৯ আগস্ট, ২০২১ ২০:০১ | পড়া যাবে ২ মিনিটে



কালের কণ্ঠের সাংবাদিকের ওপর হামলা: সাবেক মেয়রের দুই ছেলে কারাগারে

প্রতীকী ছবি।

কালের কণ্ঠের দিরাই-শাল্লা প্রতিনিধি ও দিরাই উপজেলা প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আবু হানিফ চৌধুরীর ওপর হামলার ঘটনার মূল হোতা দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশারফ মিয়ার দুই ছেলে উজ্জল মিয়া ও তাসবির মিয়াকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। গত মঙ্গলবার বিকেলে এ হামলার ঘটনা ঘটে। 

স্থানীয়রা সাংবাদিককে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা শেষে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় বুধবার রাতে আবু হানিফ চৌধুরী ১০ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। বৃহস্পতিবার দুপুরে দুই আসামি জামিন আবেদন করলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রাগিব নূরের আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

জানা গেছে, আবু হানিফ চৌধুরী মঙ্গলবার পৌর শহরের দাউদপুরে দুপক্ষের সংঘর্ষের সময় সংবাদ সংগ্রহে যান। তখন উজ্জল মিয়া ও তাসবির মিয়ার নেতৃত্বে তার ওপর হামলার ঘটনা ঘটে। এর আগে সাবেক পৌর মেয়র মোশারফ মিয়ার দুর্নীতি ও তার ছেলেদের বিতর্কিত কার্যক্রম নিয়ে লেখালেখি করায় ওই সাংবাদিকের প্রতি ক্ষুব্ধ ছিলেন সাবেক মেয়রের ছেলেরা।

বুধবার উজ্জল মিয়া ও তাসবির মিয়াসহ তাদের সহযোগী ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন আবু হানিফ চৌধুরী। এই মামলায় বৃহস্পতিবার জামিন নিতে চাইলে আদালত দুজনের জামিন নামঞ্জুর করেন।

দিরাই থানার ওসি মো. আজিজুর রহমান বলেন, সাংবাদিক আবু হানিফ চৌধুরীর দায়েরকৃত মামলায় আদালত দুই আসামিকে জেলহাজতে পাঠিয়েছেন। ওই দুই আসামি ট্রিপল মার্ডার মামলারও আসামি। সাংবাদিকের দায়েরকৃত মামলায় অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি।



সাতদিনের সেরা