kalerkantho

সোমবার । ৫ আশ্বিন ১৪২৮। ২০ সেপ্টেম্বর ২০২১। ১২ সফর ১৪৪৩

বাবুনগরীর জানাজা-দাফন নিয়ে জরুরি বৈঠকে যে সিদ্ধান্ত হলো

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৯ আগস্ট, ২০২১ ১৭:০১ | পড়া যাবে ২ মিনিটে



বাবুনগরীর জানাজা-দাফন নিয়ে জরুরি বৈঠকে যে সিদ্ধান্ত হলো

হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রয়াত আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর জানাজা বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাত ১১টায় হাটহাজারী মাদরাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত হয়েছে। হেফাজতে ইসলাম বাংলাদেশ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস বিষয়টি নিশ্চিত করেছেন।

বাবুনগরীর মৃত্যুর পর তার জানাজা-দাফনের বিষয়ে হেফাজতের শীর্ষ নেতারা ও হাটহাজারী মাদরাসা শিক্ষকরা বৈঠকে বসেন। বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। জানাজা শেষে মাদরাসার কবরস্থানেই তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন সংগঠনটির আহ্বায়ক কমিটির সদস্য সালাউদ্দিন নানুপুরী।

এর আগে, দুপুর সাড়ে ১২টার দিকে মুমূর্ষু অবস্থায় জুনায়েদ বাবুনগরীকে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে নেওয়া হয়। সেখানে আবাসিক মেডিক্যাল চিকিৎসক এমজাদ হোসাইন তাকে মৃত ঘোষণা করেন।

হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস বলেন, ‘কয়েকদিন আগেও হুজুরের নিয়মিত চেক আপে সবকিছু ঠিক ছিল। তবে বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টায় হঠাৎ উচ্চ রক্তচাপের কারণে তিনি অনেকটা অজ্ঞান হয়ে পড়েন। বেলা ১২টার দিকে চট্টগ্রাম নগরীর বেসরকারি হাসপাতাল সিএসসিআর এ তাকে ভর্তি করা হয়। তিনি ডাক্তার ইব্রাহিমের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন।

৭৩ বছর বয়সী আল্লামা বাবুনগরী বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি দীর্ঘদিন ধরে কিডনির জটিলতা, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে অসুস্থতায় ভুগছিলেন।



সাতদিনের সেরা