kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

হাটের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলেন ইউএনও

ধুনট (বগুড়া) প্রতিনিধি   

১৭ আগস্ট, ২০২১ ১৭:৫১ | পড়া যাবে ২ মিনিটে



হাটের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলেন ইউএনও

বগুড়ার ধুনটে উপজেলার মথুরাপুর হাটে অবৈধভাবে নির্মাণাধীন স্থাপনা গুড়িয়ে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত। মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুর ২টার দিকে ওই হাটে অভিযান চালিয়ে তিনি স্থাপনাগুলো গুড়িয়ে দেন। মথুরাপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সনেট ইসলামের অভিযোগের ভিত্তিতে এ অভিযান চালানো হয়।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মথুরাপুর হাট একটি প্রাচীনতম হাট। এই হাটের উন্নয়নকল্পে আশির দশকে সরকার আটচালা টিন শেড নির্মাণ করে। যা ব্যবসায়ীরা অস্থায়ী দোকান হিসেবে ব্যবহার করে আসছে। সেখান থেকে সরকার রাজস্ব আয় করছে।

দুইদিন আগে হাটের ইজারাদার কামরুল ইসলাম অবৈধভাবে একটি শেড দখলে নেয়। সেখানে তিনি ব্যক্তিগতভাবে সরকারি শেডের ওপর নিজস্ব ঘর নির্মাণের কাজ শুরু করেন। মথুরাপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সনেট ইসলাম সোমবার এ ঘটনায় ইউএনও'র কাছে একটি লিখিত অভিযোগ করেন।

এ ঘটনায় হাটের ইজারাদার কামরুল ইসলাম কোন বক্তব্য দিতে রাজী হননি।

ইউএনও সঞ্জয় কুমার মহন্ত জানান, সরকারি হাটের জায়গার স্থায়ী স্থাপনা নির্মাণের বিধান নেই। এটা অবৈধ। সে কারণে নির্মাণাধীন অবৈধ স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়েছে। এ সময় ঘটনার সঙ্গে জড়িতদের কাউকে পাওয়া যায়নি।



সাতদিনের সেরা