kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

পবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি    

১৭ আগস্ট, ২০২১ ১৩:১৩ | পড়া যাবে ১ মিনিটে



পবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

ছবি: কালের কণ্ঠ

যথাযোগ্য মর্যাদায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২১ পালন করা হয়েছে।

গত রবিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৯টায় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়। ৯টা ৩৫ মিনিটে বঙ্গবন্ধুর ভাস্কর্য ও মুরালে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। একইসঙ্গে জাতীয় শোক দিবস উপলক্ষে স্মরণিকা 'রক্তঝরা আগস্ট'- এর মোড়ক উন্মোচন করা হয়। ওইদিন সকাল সাড়ে ১০টায় ভার্চুয়াল আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে বিভিন্ন বিষয়ে বক্তব্য দেন। তিনি বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত পলাতক আসামিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার দাবি জানান।

পরে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে  বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর দোয়া ও মিলাদ মাহফিল এবং দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। 



সাতদিনের সেরা