kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

ফাঁদসহ ৪ হরিণ শিকারি আটক

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

১৫ আগস্ট, ২০২১ ২১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



ফাঁদসহ ৪ হরিণ শিকারি আটক

পূর্ব সুন্দরবন থেকে চার জন হরিণ শিকারিকে আটক করা হয়েছে। শনিবার (১৪ আগস্ট) রাত ৯টার দিকে শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের আওতাধীন শুকপাড়া এলাকায় অভিযান চালিয়ে ইঞ্জিনচালিত একটি নৌকা থেকে তাদের আটক করা হয়। তারা বনে হরিণ শিকারের প্রস্তুতি নিচ্ছিল বলে জানিয়েছে বন বিভাগ।

শিকারিদের নৌকা তল্লাশি করে চারটি বস্তায় ভর্তি প্রায় চার হাজার ফুট নাইলনের দড়ির ফাঁদ, দুই বোতল কীটনাশক, দুটি ছুরিসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়েছে।

আটক শিকারিরা হলেন, বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাঁঠালতলী গ্রামের পান্না হাওলাদারের ছেলে জুলহাস (২৩), হাবিব হাওলাদারের ছেলে রিমন (১৯), জব্বার হাওলাদারের ছেলে জুয়েল (২৫) ও বাঁদুড়তলা গ্রামের শাহ আলম হাওলাদারের ছেলে সোহাগ (২৪)।

পূর্ব সুন্দরবনের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) আব্দুল মান্নান জানান, কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের বনরক্ষীরা গোপন সংবাদের মাধ্যমে একদল হরিণ শিকারি বনে প্রবেশ করার তথ্য পান। পরে রাত ৯টার দিকে অভিযান চালিয়ে বাহির শুকপাড়া খালে একটি ইঞ্জিনচালিত নৌকা থেকে ওই চার শিকারিকে আটক করা হয়। এ সময় নৌকা তল্লাশি করে হরিণ শিকারের সরঞ্জাম পাওয়া যায়। আটক চার শিকারির নামে বন আইনে মামলা দিয়ে রবিবার দুপুরে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।

অপরদিকে, পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের পানিরঘাট এলাকা থেকে বিষ দিয়ে ধরা দুই কেজি চিংড়িসহ জাহাঙ্গীর বালি (২৫) নামে এক জেলেকে আটক করেছেন বনরক্ষীরা। শনিবার (১৪ আগস্ট) বিকেল ৩টার দিকে তাকে আটক করা হয়। আটক জেলে শরণখোলা উপজেলা সাউথখালী ইউনিয়নের বনসংলগ্ন সোনাতলা গ্রামের হাকিম বালির ছেলে। রবিবার সকালে তাকে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে। শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) আব্দুল মান্নান এ তথ্য জানিয়েছেন। 



সাতদিনের সেরা