kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

১৮ বছর ভোগান্তির পর প্রতিবাদ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি   

১৫ আগস্ট, ২০২১ ২১:১৮ | পড়া যাবে ২ মিনিটে



১৮ বছর ভোগান্তির পর প্রতিবাদ

জামালপুরের সরিষাবাড়ীতে দেড় যুগেও ভাঙা রাস্তা সংস্কার না হওয়ায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী। রবিবার (১৫ আগস্ট) বিকালে পৌরসভার বলারদিয়ার গ্রাামের হিসু মন্ডলবাড়ী মসজিদ থেকে বালিয়া ব্রিজপাড় রোডের দুলালের দোকান পর্যন্ত রাস্তায় দুই স্থানে ধানের চারা রোপণ করে প্রতিবাদ করা হয়।

স্থানীয়রা অভিযোগ, সরিষাবাড়ী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের প্রায় এক কিলোমিটার দৈর্ঘ্যের এই রাস্তাটি প্রায় এক-দেড় যুগ ধরে ব্যবহারের অনুপোযোগী হয়ে আছে। এর মধ্যে জনপ্রতিনিধি বা স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে রাস্তাটি নির্মাণের উদ্যোগ নেননি। দীর্ঘদিন ধরে রাস্তাটি ব্যবহারে ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয়দের।

স্থানীয় বাসিন্দা নিশাত ইসলাম, ইব্রাহিম শেখ, উর্মি বেগমসহ অনেকে জানান, রাস্তাটির অধিকাংশ জায়গা ভেঙে খালে বিলীন হয়ে গেছে। কোথাও কোথাও রাস্তান চিহ্নও বিলীন হয়ে বাড়ি আঙিনা ভাঙন পৌঁছে গেছে। স্থানীয়রা উদ্যোগ নিয়ে সংস্কার করে চলাচল করে আসছে। এই রাস্তায় কোনো যান চলাচলও করতে চায় না। এতে ভোগান্তির শেষ নেই স্থানীয়দের।

সরিষাবাড়ী পৌরসভার মেয়র মো. মনির উদ্দিন বলেন, পৌরসভায় আমি নতুন দায়িত্ব নিয়েছি। বলারদিয়ার ৩ নম্বর ওয়ার্ডে রাস্তার সমস্যাগুলো দীর্ঘদিনের। এর মধ্যেই ওই এলাকায় উন্নয়নমূলক কয়েকটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। অতি অল্প সময়ের মধ্যে ওই ভাঙা রাস্তাটির সংস্কারে উদ্যোগ নেওয়া হবে।



সাতদিনের সেরা