kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

'বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান দেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করেছেন'

অনলাইন ডেস্ক   

১৫ আগস্ট, ২০২১ ১৬:২১ | পড়া যাবে ২ মিনিটে



'বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান দেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করেছেন'

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার পরেই জিয়াউর রহমান জাতীয় চার মূলনীতি বাতিল করে স্বাধীনতাবিরোধীদের রাজনীতির সুযোগ করে দিয়েছেন এবং বাংলাদেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করেছেন।

রবিবার দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের আলোচনাসভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠানে ঢাকা থেকে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ এই সহচর আরো বলেন, খুনি মোস্তাক, রশীদ, ফারুক, ডালিম এবং আন্তর্জাতিকভাবে যারা ৭১ সালে মুক্তিযুদ্ধে পরাজিত হয়েছে, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। কিন্তু এর পেছনে কারা ছিল? সে জন্য আজকে কথা উঠেছে একটি কমিশন গঠন করার। যাতে প্রকৃতভাবে কারা এ ঘটনার সঙ্গে জড়িত তা বের করা যায়।

ঊনসত্তরের গণ-অভ্যুত্থানের মহানায়ক তোফায়েল আহমেদ আরো বলেন, বঙ্গবন্ধু পৃথিবীর যেখানেই গিয়েছেন, সেখানেই তিনি জয় করেছেন। তিনি ছিলেন আকর্ষণের কেন্দ্রবিন্দু। জাতির পিতাকে একনজর দেখার জন্য মানুষ ব্যাকুল হতো। তার সঙ্গে হাত মেলাতে পারলে নিজেকে ধন্য মনে করত।

আওয়ামী লীগের বর্ষীয়ান এই নেতা বলেন, জাতির পিতা ছিলেন আন্তর্জাতিক বিশ্বের একজন মহান নেতা। তিনি একটি লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে রাজনীতি করেছেন। তার লক্ষ্য ছিল বাংলাদেশের স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তি। আর এ জন্য জীবনের ১২টি মূল্যবান বছর কারাগারে কাটিয়েছেন তিনি।

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. দোস্ত মাহমুদের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোশারেফ হোসেন, পৌর মেয়র মো. মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ আওয়ামী লীগের অন্য নেতারা।

পরে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট সব শহীদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করা হয়। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন দলীয় নেতাকর্মীরা। এ ছাড়া দুপুরে সদর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে দুঃস্থ ও অসহায়দের মাঝে খাবার বিতরণ করা হয়।



সাতদিনের সেরা