kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

চাঁদপুরে ৭ কোটি টাকা মূল্যের নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ, আটক ৩

চাঁদপুর প্রতিনিধি   

১৫ আগস্ট, ২০২১ ০৪:৩২ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে ৭ কোটি টাকা মূল্যের নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ, আটক ৩

চাঁদপুর শহরের পাইকারি ব্যবসা কেন্দ্র পুরানবাজারে নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জালের বিরুদ্ধে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের টাস্কফোর্স। এসময় সাত কোটি টাকা মূল্যের ২০ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জালসহ তিনজনকে আটক করা হয়। 

শনিবার (১৪ আগস্ট) গোপন সংবাদের ভিত্তিতে দুপুর দুইটা থেকে বিকাল ছয়টা পর্যন্ত চার ঘন্টাব্যাপী পুরানবাজারের ফলপট্টি ও তামাক পট্টিতে এ অভিযান চালানো হয়।
 
এ সময় তিনটি দোকান ও দুইটি গোডাউন থেকে মোট ২০ লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ১৫০টি চায়না চাঁই জাল জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৭ কোটি ৫ লক্ষ ২৫ হাজার টাকা।

অভিযানের সময় হাতেনাতে তিনজন ব্যবসায়ীকে আটক করা হয়। আটক তিন আসামিকে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ মোতাবেক জনপ্রতি ৫ হাজার টাকা করে সর্বমোট ১৫ হাজার টাকা মোবাইল কোর্ট আইনে অর্থদণ্ড প্রদান করা হয়।

পরে জব্দকৃত জাল ও চাঁই কোস্টগার্ড, চাঁদপুর স্টেশন ও মৎস্য কর্মকর্তা এবং জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানে অংশ নেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট এনামুল হাসান জানান, জনস্বার্থে মৎস্য সম্পদ রক্ষায় নিষিদ্ধ কারেন্ট জালের বিরুদ্ধে জেলা প্রশাসন চাঁদপুরের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।



সাতদিনের সেরা