kalerkantho

বৃহস্পতিবার । ১ আশ্বিন ১৪২৮। ১৬ সেপ্টেম্বর ২০২১।৮ সফর ১৪৪৩

'বঙ্গবন্ধুর জীবনের লক্ষ্য ছিল বাঙালি জাতির অর্থনৈতিক মুক্তি'

মনোহরদী (নরসিংদী) নরসিংদী   

১৩ আগস্ট, ২০২১ ২০:১২ | পড়া যাবে ২ মিনিটে



'বঙ্গবন্ধুর জীবনের লক্ষ্য ছিল বাঙালি জাতির অর্থনৈতিক মুক্তি'

শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বঙ্গবন্ধুর জীবনের লক্ষ্য ছিল বাঙালি জাতির অর্থনৈতিক মুক্তি। তা বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাত দিন কাজ করে যাচ্ছেন। ইউরোপসহ বিভিন্ন উন্নত দেশের তাদের অর্থনীতি স্বাভাবিক রাখার জন্য কলকারখানা চালু করেছে। আমরাও দেশের মানুষের জীবনের স্বাভাবিক অবস্থা বজায় রাখার জন্য মিল কলকারখানা চালু করেছি।

আজ শুক্রবার দুপুরে মনোহরদী উপজেলা অডিটোরিয়ামে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে কর্ণফুলী ফার্টিলাইজার কোং লি. এর সহযোগিতায় গরিব ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, যখনই দুর্যোগ দেখা দিয়েছে তখনই আওয়ামী লীগ জনগণের পাশে দাঁড়িয়েছে। দেশের দুর্যোগ সময়ে মানুষের কষ্ট লাঘবে আওয়ামী লীগ সরকার সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। করোনা মহামারিতে সরকার সারা দেশের কর্মহীন ও অসহায় মানুষদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার খাদ্য সামগ্রী ও অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো. গোলাম ইয়াহিয়া, মনোহরদী উপজেলা চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম খান বীরু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশিষ রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাশেম, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন, মনোহরদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম এস ইকবাল আহমেদ, আফরোজা সুলতানা রুবী, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়নের তিন শতাধিক কর্মহীন ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। একই দিন উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম উদ্বোধন এবং উপজেলা কৃষক লীগের উদ্যোগে মনোহরদী বাসস্ট্যান্ডে বৃক্ষরোপণ করা হয়।



সাতদিনের সেরা