kalerkantho

বৃহস্পতিবার । ৮ আশ্বিন ১৪২৮। ২৩ সেপ্টেম্বর ২০২১। ১৫ সফর ১৪৪৩

গুদাম থেকে চিনি গায়েব! কর্মকর্তাসহ ৩ জনের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া    

১২ আগস্ট, ২০২১ ২২:২৬ | পড়া যাবে ২ মিনিটে



গুদাম থেকে চিনি গায়েব! কর্মকর্তাসহ ৩ জনের নামে মামলা

কুষ্টিয়া চিনি কলের গুদাম থেকে বিপুল পরিমাণ চিনি আত্মসাতের ঘটনায় মিলের এক কর্মকর্তাসহ তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কুষ্টিয়া জেলা দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয়ের উপ-সহকারী পরিচালক নীল কমল পাল বাদী হয়ে আজ বৃহস্পতিবার কুষ্টিয়া সদর মডেল থানায় এ মামলা করেন। মামলায় কুষ্টিয়া চিনি কলের উপ-ব্যবস্থাপক (ভান্ডার) আল আমিন, গুদামরক্ষক ফরিদুল হক ও শ্রমিক সরদার বশির উদ্দিন কে আসামি করা হয়েছে।

চলতি বছরের ৩ জুন কুষ্টিয়া চিনি কলের গুদামের স্টক রেজিস্টার মেলাতে গিয়ে ধরা পড়ে গুদামে প্রায় ৫৩ টন চিনির হদিস নাই। বিষয়টি জানাজানি হলে চিনিকল প্রশাসনে তোলপাড় সৃষ্টি হয়। সে সময় এ ঘটনায় গঠণ করা হয় একাধিক তদন্ত কমিটি। পরে বিষয়টা নিয়ে তদন্ত শুরু করে দুর্নীতি দমন কমিশন দুদক। 

দুদকের তদন্তে উঠে আসে কুষ্টিয়া চিনি কলের উপ-ব্যবস্থাপক (ভান্ডার) আল আমিন, গুদামরক্ষক ফরিদুল হক ও শ্রমিক সরদার বশির উদ্দিন এই চিনি আত্মসাতের ঘটনায় জড়িত। দুদক মামলার এজাহারে উল্লেখ করেছে ওই তিন কর্মকর্তা কর্মচারী পরস্পর যোগসাজশে চিনিকলের ৫২.৭০০ টন চিনি আত্মসাৎ করেন। যার আনুমানিক মূল্য ৩৩ লাখ ২০ হাজার ১০০ টাকা।



সাতদিনের সেরা