kalerkantho

বৃহস্পতিবার । ৫ কার্তিক ১৪২৮। ২১ অক্টোবর ২০২১। ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

যাত্রীছাউনিতে দোকান!

আদমদীঘির (বগুড়া) প্রতিনিধি   

১১ আগস্ট, ২০২১ ১৭:১৩ | পড়া যাবে ২ মিনিটে



যাত্রীছাউনিতে দোকান!

বগুড়ার আদমদীঘির মুরইল বাসস্ট্যান্ডে যাত্রীদের বিশ্রামাগার অবৈধভাবে দখল করে চা-মিষ্টির দোকান চালিয়ে যাচ্ছেন একদল অসাধু ব্যবসায়ী। এ দিকে যাত্রীছাউনিতে দোকান থাকায় যাত্রীদের পড়তে হচ্ছে ভোগান্তিতে।

জানা যায়, বগুড়া-নওগাঁ মহাসড়কের আদমদীঘির মুরইল বাসস্ট্যান্ডে যাত্রীদের বিশ্রামাগার হিসেবে তৈরি করা হয় ওই ছাউনি। ঢাকা-বগুড়াসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াতের জন্য গাড়ি না আসা পর্যন্ত তাঁদের অপেক্ষা করতে হয় ঘণ্টার পর ঘণ্টা। সেই যাত্রীছাউনিটি এক শ্রেণির অসাধু ব্যক্তিরা অবৈধভাবে দখল করে গড়ে তুলেছে চা-মিষ্টির দোকান। সেখানে চা ও মিষ্টির দোকানে চলছে সকাল-বিকেল আড্ডা। যাত্রীছাউনিতে বিশ্রাম নিতে না পেরে প্রখর রোদে পুড়ে দাঁড়িয়ে থাকতে হয় যাত্রীদের। আর বৃষ্টির সময় সমস্যা আরো বেড়ে যায়।

বুধবার সকালে মুরইলে বাসস্ট্যাান্ডে সরেজমিনে গিয়ে যাত্রী আছমা বেগমের সঙ্গে কথা হয়। তিনি বলেন, গাড়ির জন্য অপেক্ষা করতে হচ্ছে; কিন্তু যাত্রীছাউনির ভেতরে দোকান থাকায় সেখানে পুরুষদের আড্ডা চলে। বিশ্রাম নেওয়ার কোনো সুযোগ নেই। তাই এই রোদের মধ্যে দাঁড়িয়ে থাকতে হচ্ছে।

জরুরি ভিত্তিতে এই দোকানগুলো অপসারণ করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন আহসান হাবীব নামের আরেক যাত্রী।

আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায় বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। এ ব্যাপারে জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হবে।’



সাতদিনের সেরা