kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

এক মিনিটে দেওয়া হলো দুই ডোজ টিকা

হবিগঞ্জ প্রতিনিধি   

৯ আগস্ট, ২০২১ ২০:০৩ | পড়া যাবে ২ মিনিটে



এক মিনিটে দেওয়া হলো দুই ডোজ টিকা

হবিগঞ্জের বাহুবলে রবি কালিন্দি (৫০) নামে এক চা শ্রমিককে এক মিনিটের বিরতিতে দুই ডোজ করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য বিভাগ। সোমবার (৯ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটেছে। ওই চা শ্রমিক উপজেলার বৃন্দাবন চা বাগানের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সোমবার রবি কালিন্দী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে এসেছিলেন। টিকাদান কর্মীরা প্রথমে তার বাম হাতে একটি টিকা পুশ করেন। এরপরও তিনি চেয়ারটিতে বসা ছিলেন। পরে টিকাদানকর্মী তার ডান হাতে আরো একটি টিকা দিয়ে দেন। এ নিয়ে কিছুক্ষণের মধ্যেই টিকাদান কেন্দ্রে হুলস্থুল শুরু হলে স্থানীয়দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এরপর রবিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ জানান, রবি কালিন্দীকে কিছুক্ষণের মধ্যেই দুই ডোজ টিকা দেওয়া হয়েছে বলে অভিযোগ পেয়েছি। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. তানিয়া আফরোজাকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৪৮ ঘণ্টার মধ্যে কমিটি রিপোর্ট প্রদান করবে। তিনি টিকাপ্রদানকারী কর্মীর নাম প্রকাশ করতে অপারগা প্রকাশ করেন।

বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নিগ্ধা তালুকদার বলেন, উপজেলা প্রশাসন বিষয়টি গুরুত্ব দিয়ে পর্যালোচনা করছে। দুইবার টিকা দেওয়ার পর ওই চা শ্রমিককে চিকিৎসকরা নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল জানান, বিষয়টি আমরা অবগত হয়েছি। হবিগঞ্জে এই প্রথম এমনটি হয়েছে। এ ধরনের ত্রটি আরো কয়েক স্থানে হয়েছে তবে কোনো দুর্ঘটনা ঘটেনি।



সাতদিনের সেরা