kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

৪৮ ঘণ্টায় শিশু লিয়ন হত্যা মামলার অভিযোগপত্র দাখিল

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি   

৯ আগস্ট, ২০২১ ১৯:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



৪৮ ঘণ্টায় শিশু লিয়ন হত্যা মামলার অভিযোগপত্র দাখিল

টাঙ্গাইলের ঘাটাইলে মামলা হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে শিশু লিয়ন হত্যা মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করেছে ঘাটাইল থানার পুলিশ। আজ সোমবার মামলার তদন্ত কর্মকর্তা ঘাটাইল থানার উপ পরিদর্শক (এসআই) আরিফুল হাসান আদালতে এই অভিযোগপত্র দাখিল করেন।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম সরকার জানান, শিশু লিয়ন উপজেলার উত্তর ধলাপাড়া গ্রামের মোবারক হোসেনের ছেলে। গত ৫ আগস্ট সকালে বাড়ির পাশে বংশাই বড়শি দিয়ে মাছ ধরতে যায়। এই দিন বিকেলে চোখে ও গলায় আঘাতের চিহ্নসহ বাড়ির পাশে বংশাই নদীর ধারে ঝোপের ভিতর লিয়নের লাশ পাওয়া যায়। লিয়নের বাবা মোবারক হোসেন বাদী হয়ে আজ্ঞাত ব্যক্তিকে আসামি করে ৭ আগস্ট ঘাটাইল থানায় হত্যা মামলা দায়ের করে।

চাঞ্চল্যকর মামলাটির গুরুত্ব অনুধাবন করে টাঙ্গাইলেরর পুলিশ সুপারের নির্দেশে ঘাটাইল থানার পুলিশ এবং টাঙ্গাইল ডিবি পুলিশের সহযোগিতায় একটি টিম গঠন করা হয়। টিমটি তথ্য প্রযুক্তির সহায়তায় অতিদ্রুত সময়ে মামলা দায়েরের দিন রাতেই হত্যা সাথে জড়িত লিয়নের চাচাতো ভাই আসলামকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে। রবিবার গ্রেপ্তারকৃত আসামি আসলাম লিয়ন হত্যার দায় স্বীকার করে টাঙ্গাইলের ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় জবানবন্ধী দেন। একই দিন ডাক্তার ময়নাতদন্তের রিপোর্ট দেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা সকল তদন্ত কাজ শেষ করে সোমবার আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আরিফুল ইসলাম জানান, জমিজমা নিয়ে পূর্বশত্রুতার জেরে আপন চাচাতো ভাই আসলাম গলা টিপে লিয়নকে হত্যা করেছে বলে আদালতে দেওয়া জবানবন্দিতে স্বীকার করেছে।



সাতদিনের সেরা