kalerkantho

শনিবার । ৭ কার্তিক ১৪২৮। ২৩ অক্টোবর ২০২১। ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

এক ইউনিয়নে ৩ সেতুই নড়বড়ে!

বেতাগী (বরগুনা) প্রতিনিধি   

৯ আগস্ট, ২০২১ ১৯:৩১ | পড়া যাবে ১ মিনিটে



এক ইউনিয়নে ৩ সেতুই নড়বড়ে!

বরগুনার বেতাগী উপজেলার মোকামিয়া ইউনিয়নের তিনটি সেতু নড়বড়ে। জনগুরুত্বপূর্ণ সেতু তিনটি ভেঙে পড়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন সংশ্লিষ্ট এলাকার জনসাধারণ।

জানা গেছে, পল্লী উন্নয়ন ও স্থানীয় সরকার বিভাগের সড়ক ও জনপদ বিভাগ ২০০০ সালের পরে বিভিন্ন সময় উপজেলার মোকামিয়া ইউনিয়নের ছোট মোকামিয়া, মাধ্যমিক বিদ্যালয় ও ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকায় তিনটি সেতু নির্মাণ করে। এসব সেতু দিয়ে ইউনিয়নের প্রায় ৫ হাজারের বেশি মানুষ আসা-যাওয়া করে। বর্তমানে সেতুর মধ্যভাগের কংক্রিটের তৈরি পাটাতন ধসে গেছে। পাশের লোহার এঙ্গেলগুলোতে মরিচা পড়েছে। এতে ভারি কোনো যানবাহন চলাচল করছে না।

মোকামিয়া ইউনিয়নের স্থানীয় বাসিন্দা বাবুল মৃধা বলেন, এ এলাকার মানুষের কল্যাণে গুরুত্বপূর্ণ সেতুগুলো দ্রুত সংস্কার করা দরকার।

স্থানীয় ইউপি চেয়ারম্যান গাজী জালাল আহমেদ মুঠোফোনে বলেন, এ সেতু তিনটি খুবই নড়বড়ে। ইতোমধ্যে এগুলো পুনঃনির্মাণের তালিকা প্রেরণ করা হয়েছে।

উপজেলা প্রকৌশলী শিপল কর্মকার বলেন, উপজেলায় এ ধরনের একাধিক সেতুর নকশা ও ডিজাইন অর্থ বরাদ্দের জন্য তালিকা করে প্রেরণ করা হয়েছে। প্রয়োজনীয় অর্থ বরাদ্দ পেলে এগুলো পুনঃনির্মাণ করা হবে।



সাতদিনের সেরা