kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

দুমকি স্বাস্থ্য কেন্দ্রে করোনার টিকা নিতে ভিড়, হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি   

৯ আগস্ট, ২০২১ ১৭:২৫ | পড়া যাবে ২ মিনিটে



দুমকি স্বাস্থ্য কেন্দ্রে করোনার টিকা নিতে ভিড়, হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ

করোনার টিকা নিতে সোমবার (৯আগস্টা) পটুয়াখালীর দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপচে পড়া ভিড় দেখা গেছে। এ সময় মানুষের মধ্যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানার কোনো প্রবণতা লক্ষ্য করা যায়নি।

স্থানীয় লোকজন বলছেন, সকাল ৬টা থেকেই টিকা প্রত্যাশীরা হাসপাতালের সামনে এসে ঘোরাঘুরি শুরু করে। সকাল ৮টা বাজতেই লক্ষ্য করা গেছে মানুষের প্রচুর ভিড়। প্রথমে হাসপাতাল কর্তৃপক্ষ সামাল দিতে ব্যর্থ হলে দুমকি থানায় ফোন করেন এবং দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসানের নির্দেশে খুব দ্রুত এস.আই আলী হোসেনসহ ৪ জন সঙ্গীয় ফোর্স নিয়ে এসে হাসপাতালের মানুষের ঢল ছত্রভঙ্গ করে দেন।

জানা গেছে, ইউনিয়ন পর্যায়ে টিকা কার্যক্রম না থাকায় রেজিস্ট্রশন করেই মানুষ হাসপাতালে ছুটছে। মানুষ স্বাস্থ্যবিধি তো মানছে না বরং হাসপাতাল কর্তৃপক্ষের সাথে নানা তর্কে জড়িয়ে পড়ছে। অপরদিকে টিকাগ্রহণাকারীদের অনেকেই জানান, সকাল ৯টা থেকে টিকা প্রদান শুরু হয়। তারা অনেকেই সকাল ৮টা থেকে লাইনে দাঁড়িয়ে আছেন টিকা নেওয়ার জন্য। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর শহীদুল হাসান শাহীন জানান, এ পর্যন্ত তাদের কাছে ৩০০ ডোজ টিকা রয়েছে। শুধু এসএমএস প্রাপ্ত ব্যক্তিরাই টিকা নিতে পারবেন। যাদের কাছে এসএমএস যায়নি ভবিষ্যতে এসএমএস প্রাপ্তি সাপেক্ষে টিকা নিতে পারবেন। এছাড়াও অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকাও তাদের কাছে মজুদ রয়েছে এবং দ্বিতীয় ডোজের টিকা কার্যক্রম আজ থেকে শুরু হয়েছে। 

মীর শহিদুল হাসান শাহীন জানান, আমরা এরই মধ্যে জনগণকে অবহিত করেছি, যারা এসএমএস পাবেন- তারাই শুধু হাসপাতালে টিকা গ্রহণ করতে আসবেন। কিন্তু সাধারণ মানুষ রেজিস্ট্রেশন করেই হাসপাতালে চলে আসছেন। টিকা নিতে যে কারণেই ভিড় দেখা গেছে। টিকার স্বল্পতার সম্পর্কে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, আজ পর্যন্ত টিকার স্বল্পতা নেই। ভবিষ্যতে টিকা সরবরাহ না থাকলে স্বল্পতা দেখা দিতে পারে। প্রাপ্তি সাপেক্ষে টিকা কার্যক্রম চলমান থাকবে।



সাতদিনের সেরা