kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে ১০ জ‌নের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

৯ আগস্ট, ২০২১ ১৫:৫১ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে ১০ জ‌নের মৃত্যু

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরো ১০ জনের মৃত্যু হয়েছে। জেলার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। তাদের মধ্যে সাতজন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য তিনজন করোনা উপসর্গ নিয়ে মারা যান।

করোনায় মারা যাওয়া সাতজনের মধ্যে বগুড়ার চারজন। তারা হলেন- সদরের সিকান্দার আলী (৬৫), মনোয়ার হোসেন (৮৫) ও তোজাম্মেল হক (৫০) এবং শাজাহানপুরের খোদেজা বেগম(৭০)। এছাড়া বাকি তিনজন অন্য জেলার। সোমবার (৯ আগস্ট) ১২টায় বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

৮ আগস্ট শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ৬৩ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ২ নমুনায় সবার নেগেটিভ  এবং ৯৭টি এন্টিজেন পরীক্ষায় ২৩ জন করোনা পজিটিভ ছিলেন। বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২৫টি নমুনায় আরো ১০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৪০৬টি নমুনার নতুন আক্রান্ত হয়েছে ৯৬ জন। এর মধ্যে সদরের সদরের ৫৯, শাজাহানপুরে ১০, শেরপুরে ৭, কাহালুতে ৫, গাবতলীতে ৪, দুপচাঁচিয়ায় ৪, নন্দীগ্রামে ৩, ধুনটে ৩ এবং শিবগঞ্জে একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

সোমবার (৯ আগস্ট) সকালে সর্বশেষ ফলাফল পাওয়া পর্যন্ত বগুড়ায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ১৯৮০৫ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭৯৪৮ জন। মৃত্যু ৬০৮ জন। এখন চিকিৎসাধীন রয়েছে ১২৪৭ জন।



সাতদিনের সেরা