kalerkantho

বৃহস্পতিবার । ১ আশ্বিন ১৪২৮। ১৬ সেপ্টেম্বর ২০২১।৮ সফর ১৪৪৩

নোয়াখালীতে একদিনে ৬৪ হাজার মানুষ নিলেন টিকা

নোয়াখালী প্রতিনিধি   

৮ আগস্ট, ২০২১ ০৯:১২ | পড়া যাবে ২ মিনিটে



নোয়াখালীতে একদিনে ৬৪ হাজার মানুষ নিলেন টিকা

দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকা নেয় মানুষ। ছবি: কালের কণ্ঠ

সারা দেশের ন্যায় নোয়াখালীতেও করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনগণকে টিকা দেওয়া হচ্ছে। গণটিকার আওতায় প্রথম দিনে ৬৪ হাজার ২০১ জনকে কভিড-১৯ টিকা দেওয়া হয়েছে।

শনিবার (০৭ আগস্ট) সকাল থেকে দুপুর ৩টা পর্যন্ত জেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার ২৯১ কেন্দ্রে কভিড-১৯ এর টিকার প্রথম ডোজ দেয়া হয়। রাতে নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা.মাসুম ইফতেখার এসব তথ্য নিশ্চিত করেন।

জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, জেলার ৯১ ইউনিয়নে ২৭৩টি এবং নোয়াখালী পৌরসভা ও চৌমুহনী পৌরসভার ১৮টি কেন্দ্রের প্রতিটি কেন্দ্রে তিনটি করে বুথ ছিল। প্রতি বুথে পাঁচজন করে মোট এক হাজার ৪৫৫ জন স্বাস্থ্যকর্মী এ কর্মসূচি বাস্তবায়ন করে।

নোয়াখালী জেলায় উল্লেখযোগ্য দিক ছিলো জন প্রতিনিধিদের তাদের নির্ধারিত কেন্দ্রে সরব উপস্থিতি। নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্লাহ খাঁন তার পৌর এলাকার প্রতিটি কেন্দ্রে গিয়ে নিজে ওই এলাকার কাউন্সিলরদের নিয়ে স্থানীয় এলাকাবাসীকে টিকা নিতে আসার খোঁজ খবর নেওয়া। পাশাপাশি ২৫ বছরের উপর সকল নারী পুরুষ যেন টিকা নেয় তা মনিটরিং করেন।

জানতে চাইলে নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্লাহ খাঁন সোহেল জানান, বৈশ্বিক মহামারি করোনা থেকে দেশবাসীকে সুস্থ রাখতে জননেত্রী শেখ হাসিনা সবার জন্য ভ্যাক্সিনের ব্যবস্থা করেছেন, আমরা তার কর্মী হয়ে নির্বাচিত প্রতিনিধি হিসেবে ২৫ বছরের উর্ধ্ব সকলকে টিকা নিতে উদ্বুদ্ধ করছি মাত্র। তাই আমার পৌর এলাকার সকলে যেন টিকা নেয় তা মনিটরিং করছি।

এদিক নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খাঁন বিভিন্ন টিকা কেন্দ্র পরিদর্শন করেন। তিনি টিকা নিতে স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করায় জনগণকে ধন্যবাদ জানান।

অপরদিকে, সিভিল সার্জন ডা.মাসুম ইফতেখার গণটিকাদান ক্যাম্পেইন কার্যক্রম প্রথম ডোজ সফলভাবে সম্পন্ন হওয়ায় জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা,কর্মচারীবৃন্দ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সকল টিকাদানকারী, স্বেচ্ছাসেবক সহ সকলের কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।  



সাতদিনের সেরা