kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

কক্সবাজারে অনলাইন পোর্টাল অফিস খুলে ইয়াবার কারবার, গ্রেপ্তার ২

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

৮ আগস্ট, ২০২১ ০০:০১ | পড়া যাবে ৩ মিনিটে



কক্সবাজারে অনলাইন পোর্টাল অফিস খুলে ইয়াবার কারবার, গ্রেপ্তার ২

ইয়াবাপ্রবণ জেলা কক্সবাজার শহরে রীতিমতো অনলাইন পোর্টাল অফিস খুলে ইয়াবা কারবারে জড়িত রয়েছে কতিপয় কথিত সাংবাদিক নামধারী ইয়াবা কারবারি। শনিবার (৭ আগস্ট) এ রকম একটি অনলাইন পোর্টাল অফিসে হানা দিয়ে ইয়াবাসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার হওয়া ইব্রাহিম খলিল নামের একজন কারবারি নিজেকে সাংবাদিক দাবি করে পুলিশের কাছে পরিচয়পত্রও দেখিয়েছেন। জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সদস্যরা শনিবার দুপুরে কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করেন। এ সময় তাদের কাছ থেকে এক হাজার ৫৬০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- কক্সবাজার শহরের সাহিত্যিকা পল্লী এলাকার আবদুর রশীদের ছেলে ইব্রাহীম খলিল (২৯)। তিনি নামসর্বস্ব অনলাইন পত্রিকা ‘বাংলাদেশ সংবাদ প্রতিদিন’র কক্সবাজার জেলা প্রতিনিধি পরিচয়দানকারী একজন কথিত সাংবাদিক। অপরজন শহরের দক্ষিণ রুমালিয়ারছড়া এলাকার প্রকৌশলী মোহাম্মদ ইব্রাহীমের ছেলে আতিকুর রহমান (৩০) উক্ত কথিত সাংবাদিকের একজন ঘনিষ্ঠ সহযোগী।

কক্সবাজার ডিবি পুলিশের ওসি শেখ মোহাম্মদ আলী শনিবার রাতে কালের কণ্ঠকে বলেন-‘কক্সবাজার শহরের পুরনো আয়কর অফিসে ‘বাংলাদেশ সংবাদ প্রতিদিন ডটকম' নামে পত্রিকাটির অফিস খুলে বসেছে গ্রেপ্তার হওয়া কথিত সংবাদকর্মী। সেই অফিসেই চলছে এসব কারবার। আবার সেখানে আছে গোল্ডেন লাইফ নামে একটি ইনস্যুরেন্সের অফিসও।’ 

ডিবি পুলিশের ওসি আরো জানান, ওই সংবাদমাধ্যমের অফিসে বসেই সাংবাদিক পরিচয় দিয়ে ইয়াবা বিকিকিনি চলে আসার তথ্য ছিল পুলিশের কাছে। দীর্ঘদিন ধরে গোয়েন্দা পুলিশের দলটি এমন চাঞ্চল্যকর বিষয়টি নিয়ে নজরদারি করে আসছিল। নিশ্চিত হওয়ার পরই শনিবার তাদের হাতেনাতে ইয়াবাসহ ধরে ফেলা হয়। গত কয়েক মাসের মধ্যে কক্সবাজারের টেকনাফসহ জেলার বিভিন্ন এলাকায় ইয়াবাসহ আরো অন্তত ডজনখানেক কথিত সাংবাদিক আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থার হাতে ধরা পড়ে।

ডিবি পুলিশের ওসি আরো জানান, কথিত 'বাংলাদেশ সংবাদ প্রতিদিন ডটকম' নামে পত্রিকার উপদেষ্টা সম্পাদক মোহাম্মদ আবদুল কাদের ও সম্পাদক আবদুল্লাহ আল মারুফ নামে দুজন রয়েছে। ইয়াবা কারবারে তাদের সম্পৃক্ততা রয়েছে কি না তা-ও খতিয়ে দেখছে ডিবি পুলিশ। গ্রেপ্তারকৃতদের সংশ্লিষ্ট আইনে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

কক্সবাজারে অগণিত নামসর্বস্ব অনলাইন পোর্টাল ও ফেসবুক টিভির বহুসংখ্যক সাংবাদিক নামধারী ব্যক্তির বিরুদ্ধে ইয়াবা কারবারে জড়িত থাকার অভিযোগ রয়েছে। আজ ইয়াবাসহ দুজন ধরা পড়ার খবর ছড়িয়ে পড়লে গ্রেপ্তার আতঙ্কে কথিত সাংবাদিকরা গা ঢাকা দিতে শুরু করে।



সাতদিনের সেরা