kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দেড় ঘণ্টা বন্ধ থাকবে

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

৬ আগস্ট, ২০২১ ২০:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দেড় ঘণ্টা বন্ধ থাকবে

ফইল ছবি।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফুটওভার ব্রিজের নির্মাণ কাজের জন্য শনিবার ভোর সাড়ে ৫টা থেকে ৭টা পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। মহাসড়কের সীতাকুণ্ডের ‘টেরিয়াল’ নামক স্থানে স্টিল ফুটওভার ব্রিজের নির্মাণ কাজের জন্য যান চলাচল দেড় ঘণ্টার জন্য বন্ধ থাকবে।

শুক্রবার এ বিষয়ে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে সড়ক ও জনপদ অধিদপ্তর চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা এ তথ্য নিশ্চিত করেন। 

এদিকে, এত দীর্ঘসময় মহাসড়ক বন্ধ থাকলে ঢাকা ও চট্টগ্রাম অভিমুখে বিশাল যানজট সৃষ্টির আশঙ্কা করছেন সংশ্লিষ্ট কর্মকর্তা, যাত্রী ও গাড়ি চালকরা। ফলে মহাসড়কে দুই লাইন একসাথে বন্ধ না করে একপাশে যান চলাচলের ব্যবস্থা রাখার দাবি জানিয়েছেন তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চট্টগ্রাম সড়ক বিভাগাধীন ঢাকা (যাত্রাবাড়ী)-কুমিল্লা (ময়নামতি)-চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ জাতীয় মহাসড়কের ১৯৬ কিলোমিটারে টেরিয়াল নামক স্থানে স্টিলের ফুটওভার ব্রিজের নির্মাণ কাজ চলমান রয়েছে।

মহাসড়কের ওই অংশের দায়িত্বে থাকা কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. ফারুক হোসেন বলেন, শনিবার ভোর সাড়ে ৫টা থেকে ৭টা পর্যন্ত মহাসড়ক বন্ধ রাখার কথা সওজ আমাদেরকে জানিয়েছে। আমরা সেসময় সেখানে যানজট নিরসনে কাজ করব। লকডাউনের জন্য দূরপাল্লার যাত্রীবাহি গাড়ি সড়কে কম। এটিই আমাদের জন্য আপাতত স্বস্তি। 

সীতাকুণ্ড থানার ওসি মো. আবুল কালাম আজাদ বলেন, ফুটওভার ব্রিজের কাজের জন্য সওজ দেড় ঘণ্টা মহাসড়ক বন্ধের ঘোষণা দিয়েছে। এতে বড় যানজটের শঙ্কা রয়েছে। সওজের নির্বাহী প্রকৌশলীর সাথে কথা বলে দেখব একলাইন বন্ধ অন্য লাইন চালু রেখে কাজ করা যায় কিনা।



সাতদিনের সেরা