kalerkantho

সোমবার । ২ কার্তিক ১৪২৮। ১৮ অক্টোবর ২০২১। ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ফেরিতে যাত্রীর চাপ, ঠাঁই মিলছে না পণ্যবাহী ট্রাকের

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি   

৬ আগস্ট, ২০২১ ১৫:২৫ | পড়া যাবে ২ মিনিটে



ফেরিতে যাত্রীর চাপ, ঠাঁই মিলছে না পণ্যবাহী ট্রাকের

কঠোর লকডাউনে শুক্রবার সকাল থেকেই বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ঢাকামুখী যাত্রীদের প্রচণ্ড চাপ শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের চাপও বৃদ্ধি পায়। এ রুটের লঞ্চসহ অন্যান্য নৌযান বন্ধ থাকায় যাত্রীরা ফেরিতেই হুমড়ি খেয়ে পড়ছে। বাংলাবাজার ঘাটে যাত্রী চাপে ফেরিতে জরুরি গাড়ি উঠাতে হিমশিম খাচ্ছে কতৃপক্ষ। 

যাত্রীরা বরিশাল,পটুয়াখালী, খুলনা, ফরিদপুর, মাদারীপুরসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলাগুলো থেকে বাংলাবাজার ঘাটে এসেছেন। দূরপাল্লার বাস বন্ধ থাকায় যাত্রীরা মোটরসাইকেল, অটোরিকশা, থ্রিহুইলারসহ হালকা যানবাহনে প্রায় তিনগুন ভাড়া গুনে ঘাটে এসেছেন ঢাকামুখী এসব মানুষ।

সকাল থেকে ১০টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। তবে ফেরি বা ঘাট এলাকায় দেখা যায়নি স্বাস্থ্যবিধি মানার কোন লক্ষণ। ফেরিতে যাত্রীদের প্রচণ্ড চাপ থাকায় উভয় ঘাটে ছয় শতাধিক পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে। এদিকে পদ্মায় পানি বৃদ্ধি অব্যাহত থাকায় ও স্রোতের কারণে ফেরি পারাপারে দীর্ঘ সময় লাগছে।

বাংলাবাজার ঘাট ম্যানেজার মো. সালাউদ্দিন বলেন, আজ সকাল থেকেই ফেরিতে যাত্রীদের চাপ রয়েছে। ফলে ঘাটে কিছু পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে। আমরা পণ্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্স, জরুরি গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করছি।



সাতদিনের সেরা