kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

খাগড়াছড়িতে যৌথ অভিযান অস্ত্রসহ ইউপিডিএফ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদকব, চট্টগ্রাম   

৫ আগস্ট, ২০২১ ২০:৫২ | পড়া যাবে ১ মিনিটে



খাগড়াছড়িতে যৌথ অভিযান অস্ত্রসহ ইউপিডিএফ সদস্য গ্রেপ্তার

খাগড়াছড়ির পানছড়িতে সেনাবাহিনী ও বিজিবির যৌথ অভিযানে ইপিডিএফ (মূল) এর এক সদস্যকে একটি পিস্তলসহ গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত সন্ত্রাসীর নাম কল্যাণ জ্যোতি চাকমা (২১)। বৃহস্পতিবার সকালে পানছড়ির লোগাং জোনের পুজগং বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সেনা কর্মকর্তারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালিত হয়। পুজগং বাজার এলাকায় ইপিডিএফ (মূল) এর দুজন চাঁদাবাজি করছে এই খবর পেয়ে অভিযান চালায়। এ সময় সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। নিরাপত্তার স্বার্থে যৌথ বাহিনী গুলি চালালে কল্যাণ জ্যোতি চাকমা আহত হয়। এ সময় তাকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেপ্তার করা হয়। অপর সন্ত্রাসী পলিয়ে যায়।

গ্রেপ্তারকৃত সন্ত্রাসী কল্যাণ জ্যোতি চাকমার কাছ থেকে একটি দেশীয় পিস্তল, দুই রাউন্ড গুলি, তিনটি মোবাইল ফোন, ১১ হাজার টাকাসহ চাঁদাবাজির রশিদ, ইপিডিএফ (মূল) এর গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করা হয়েছে।

কল্যাণ জ্যোতি চাকমাকে ২০১৬ সালের ২৯ জুন পুলিশ একবার গ্রেপ্তার করেছিল। তার বিরুদ্ধে আদালতে একটি অস্ত্র মামলা চলমান রয়েছে। সে জামিনে বের হয়ে আবারো সন্ত্রসী কার্যক্রমে জড়িয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।



সাতদিনের সেরা