kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যের জন্ম-মৃত্যু দিবস পালনের দাবি

সন্দ্বীপ (চট্টগ্রাম) প্রতিনিধি   

৫ আগস্ট, ২০২১ ২০:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যের জন্ম-মৃত্যু দিবস পালনের দাবি

জাতির জনকের জ্যেষ্ঠ সন্তান ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মাস্টার শাহজাহান বিএ বলেন, এ দেশের স্বাধীনতা ও উন্নয়নে বঙ্গবন্ধু পরিবারের অবদান অসীম। দেশি ও বিদেশি ষড়যন্ত্রে ১৫ আগস্ট কালো রাতে শেখ হাসিনা ও শেখ রেহানা ছাড়া এ পরিবারের সকলকে জীবন দিতে হয়েছিল। তিনি এসব শহীদদের মৃত্যুদিবসের পাশাপাশি জন্মদিবস পালনের আয়োজনের মাধ্যমে নতুন প্রজন্মের কাছে তাদের স্মৃতিচারণ করে জাতির প্রতি তাদের অবদান তুলে ধরার দাবি জানান।

শেখ কামালের জন্মদিবস পালন উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১১টায় সন্দ্বীপ উপজেলা পরিষদের সন্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার জে পি দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মামুন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ফজলুল করিম, উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মিশন, আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন বেদন,মশিউর রহমান বেলাল প্রমুখ।

বক্তারা ছাত্রজীবনে অধিকার আদায়ের সংগ্রাম ছাড়াও মুক্তিযুদ্ধের সংগঠক এবং ক্রীড়া-সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে শেখ কামালের বর্ণাঢ্য জীবন ও কর্ম নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন। সকাল সাড়ে ১১টায় সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা কার্য্যালয়ে মরহুম শেখ কামাল স্মরণে এক মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ শাহজাহান বিএ। সভায় সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশনসহ প্রত্যন্ত এলাকা থেকে আগত আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা