kalerkantho

সোমবার । ৫ আশ্বিন ১৪২৮। ২০ সেপ্টেম্বর ২০২১। ১২ সফর ১৪৪৩

'ভাগের টাকায় রিকশা কেনেন ডাকাত রজব'

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

৫ আগস্ট, ২০২১ ১৯:২৫ | পড়া যাবে ৩ মিনিটে



'ভাগের টাকায় রিকশা কেনেন ডাকাত রজব'

ঈদের আগের রাতে গরু ব্যাপারিদের ১৩ লাখ টাকা লুট করে গাজীপুর থেকে আবার ঢাকায় ফিরে যায় ডাকাতদল। উদ্দেশ্য ছিল আরো কয়েকটি ব্যাপারি দলের টাকা লুটের। কিন্তু শিকার না মেলায় ট্রাক নিয়ে গাবতলী হয়ে কালিয়াকৈরের গভীর জঙ্গলে গিয়ে ডাকাতির টাকা ভাগবাটোয়ারা করে। ভাগের আগেই দলনেতা মাইনুল প্রায় চার লাখ টাকা গোপনে সরিয়ে রাখে। ৯ লাখ টাকা ভাগ হয় ডাকাতিতে অংশ নেওয়া ১২ ডাকাতের মধ্যে। ডাকাতিতে ব্যবহৃত ট্রাকের ভাড়া এবং দলনেতা হওয়ায় বেশি নেন মাইনুল। ভাগের ৫০ হাজার টাকা দিয়ে ব্যাটারির রিকশা কিনেন ডাকাত রজব আলী।

বুধবার রাতে গ্রেপ্তারের পর সাত গরু ব্যাপারির ১৩ লাখ টাকা লুটে জড়িত থাকার কথা স্বীকার করে পুলিশের কাছে এসব তথ্য জানায় ডাকাতদলের নেতা রাজশাহীর মাইনুল ইসলাম (৩০), নাটোরের রজর আলী (৩০), জাহাঙ্গীর আলম (২৩) ও আবুল বাশার ওরফে বাদশা (৪৫)।

ঈদুল আজহার আগের রাতে (২০ জুলাই) ঢাকার নতুন বাজার কোরবানির হাট থেকে ট্রাকে বাড়ি ফেরার পথে যাত্রীবেশে অবস্থান নেয় ডাকাতদল। গাজীপুর সিটি করপোরেশনের সালনায় পৌঁছে চলন্ত ট্রাকে মারধর করে গরু ব্যাপারিদের। এ সময় তাদের ১৩ লাখ টাকা লুটে জয়দেবপুর থানা এলাকার গভীর গজারি বনে ফেলে গিয়েছিল।

ডাকাতদের দেওয়া তথ্যে গাজীপুরের পুলিশ সুপার এস এম শফিউল্লাহ্ জানান, ডাকাতিতে ব্যবহৃত ট্রাকটি ডাকাত মাইনুলের। তিনি নিজেই ওই রাতে চালকের আসনে ছিলেন। মাইনুল ঈদের আগের রাতে গরু ব্যাপারিদের টাকা লুটের পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী ঢাকা থেকে আট ও গ্রেপ্তার ডাকাতরা ঈদের আগের দিন বিকেলে গুলশান থানার নতুন বাজার এলাকায় ট্রাক নিয়ে জড়ো হয়। পরে যাত্রীবেশে ডাকাতরা ট্রাকে উঠে এবং গরু ব্যাপারিদের ময়মনসিংহের গফরগাঁও নিয়ে যাওয়া কথা বলে ট্রাকে তুলে পথে সর্বস্ব লুটে নেয়।

তিনি আরো জানান, নতুন বাজার এলাকার ওই দিনের সিসি ক্যামেরার ফুটেজ দেখে প্রথমে ট্রাকটি শনাক্ত করা হয়। পরে অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার এবং লুটের ১৩ লাখ টাকার মধ্যে এক লাখ টাকা উদ্ধার হয়। জব্দ করা হয় ট্রাকটি। জড়িত অন্য ডাকাতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

চাঞ্চল্যকর এ ডাকাতির ঘটনায় 'গাজীপুরে গরু ব্যাপারিদের ১৩ লাখ টাকা লুট, মামলা নিয়ে তিন থানার ঠেলাঠেলি’ শিরোনামে সংবাদ প্রকাশ হলে জয়দেপুর থানায় মামলা হয়।



সাতদিনের সেরা