kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

"সন্ত্রাসী" রোহিঙ্গার বৈঠকে অভিযান, জব্দ ৭২ জোড়া স্যান্ডেল!

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

৪ আগস্ট, ২০২১ ২১:১৫ | পড়া যাবে ২ মিনিটে



রোহিঙ্গা শিবিরের একটি মসজিদে সন্ত্রাসী গ্রুপের গোপন বৈঠকে অভিযান চালিয়ে আর্মড ব্যাটালিয়ান পুলিশের (এপিবিএন) সদস্যরা উদ্ধার করতে পেরেছেন মাত্র ৭২ জোড়া স্যান্ডেল। অভিযানে উদ্ধার করা রোহিঙ্গাদের এসব স্যান্ডেল পুলিশ জব্দ দেখানো হয়েছে। সোমবার রাতে চাকমারকুল রোহিঙ্গা শিবিরের ৩নম্বর ব্লকের আমতলা মসজিদে ঘটনাটি ঘটেছে।

অভিযোগ রয়েছে, সন্ত্রাস কবলিত ওই রোহিঙ্গা শিবিরটির সাধারণ রোহিঙ্গাদের প্রতিনিয়ত অপহরণ করে নির্যাতন চালিয়ে আসছে 'আরসা' নামধারী সন্ত্রাসী রোহিঙ্গারা। অস্ত্রশস্ত্র নিয়ে এসব সন্ত্রাসী রোহিঙ্গারা প্রায়শ সাধারণ রোহিঙ্গাদের ধরে নিয়ে অত্যাচার-নির্যাতন চালিয়ে আসছে। তাদের (সাধারণ রোহিঙ্গা) অপহরণ করে আদায় করে থাকে চাঁদা। সন্ত্রাসী রোহিঙ্গারা সাধারণ রোহিঙ্গাদের কাছে 'আল ইয়াকিন' নামের সন্ত্রাসী গোষ্ঠী হিসাবেও পরিচিত। ইতিমধ্যে এসব সন্ত্রাসী গোষ্ঠীর অব্যাহত অত্যাচার-নির্যাতনে অতিষ্ট হয়ে বেশ কিছু সংখ্যক রোহিঙ্গা উক্ত শিবির থেকে অন্য শিবিরে গিয়েও আশ্রয় নিয়েছে।

চাকমারকুল শিবিরের আইন-শৃংখলা রক্ষার দায়িত্বে নিয়োজিত ১৬-আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) অধিনায়ক (পুলিশ সুপার) তারিকুল ইসলাম তারিক জানিয়েছেন, রোহিঙ্গা সন্ত্রাসী গোষ্ঠী সোমবার রাতে এশার নামাজের পর আমতলা মসজিদে এক গোপন বৈঠকে মিলিত হন। বৈঠকের খবর পেয়ে গোয়েন্দা সূত্রে নিশ্চিত জানতে পারেন যে, মসজিদের বৈঠকে শতাধিক রোহিঙ্গার বৈঠক চলছে।

এপিবিএন পুলিশ সুপার আরো জানান, সন্ত্রাসী রোহিঙ্গাদের বৈঠকটি ভন্ডুল করে তাদের ধরার জন্য ২৫ জন পুলিশের একটি দল মসজিদ ঘিরে অভিযান পরিচালনা করে। পুলিশের ধারণা ছিল বৈঠকে যোগদানকারি রোহিঙ্গারা মসজিদের দরজা দিয়ে বের হবে। তাই পুলিশের সংখ্যা মসজিদের দরজায় মোতায়েন ছিল বেশি। কিন্তু ধূর্ত রোহিঙ্গার দল পুলিশের চোখ ফাঁকি দিয়ে মসজিদের তিন দিকের বেড়া সহ ভেঙে সবাই পালিয়ে যায়। শেষ পর্যন্ত পুলিশ মসজিদের দরজায় থাকা ৭২ জোড়া স্যান্ডেল জব্দ করে ফিরে আসে। 

এ ব্যাপারে পুলিশ জানিয়েছে, বৈঠকে উপস্থিত সন্ত্রাসীদের নামধাম সংগ্রহ করে মামলার প্রস্তুতির নেওয়া হচ্ছে।



সাতদিনের সেরা