kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

খুবি শিক্ষক সমিতির উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ

খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৪ আগস্ট, ২০২১ ২০:৩৮ | পড়া যাবে ৩ মিনিটে



খুবি শিক্ষক সমিতির উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের অক্সিজেন সহায়তার জন্য শিক্ষকদের অনুদানে কেনা ১৯টি অক্সিজেন সিলিন্ডার খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) প্রশাসন ও শিক্ষার্থীদের দুইটি সংগঠনের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে খুবি শিক্ষক সমিতি। শিক্ষক সমিতির পক্ষ থেকে সমিতির সভাপতি ড. ওয়ালিউল হাসানাত ও সাধারণ সম্পাদক ড. তানজিল সওগাত সিলিন্ডারগুলো হস্তান্তর করেন।

বুধবার (৪ আগস্ট) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ বুদ্ধিজীবী ডা. আলীম চৌধুরী চিকিৎসা কেন্দ্রে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. ওয়ালিউল হাসানাতের সভাপতিত্বে আয়োজিত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ১৫টি সিলিন্ডারগুলো হস্তান্তর করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন ও উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা এই সিলিন্ডারগুলো গ্রহণ করেন ও পরে সিলিন্ডারগুলো বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে হস্তান্তর করা হয়।

অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেন, ‘করোনা মহামারি মোকাবেলাই এখন জাতির সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। এই চ্যালেঞ্জ মোকাবেলায় স্বাস্থ্যবিধি প্রতিপালন, সবাইকে সচেতন হওয়া এবং সংকটে সামর্থ্য অনুযায়ী সহায়তায় এগিয়ে আসতে হবে। খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ১৯৯৯ সালে শিক্ষক সমিতি চালু হওয়ার পর থেকে দেশের সকল সংকটকালে এবং বিশ্ববিদ্যালয়ের সুবিধা-অসুবিধায় পাশে দাঁড়িয়েছেন। প্রকৃতপক্ষে দেশের যেকোনো সংকটে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা অগ্রণি ভূমিকা পালন করে আসছেন।’ বর্তমান করোনা মহামারিকালে অক্সিজেন সংকট মোকাবেলার মহতী কাজে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ যেভাবে এগিয়ে এসেছেন এজন্য তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। তিনি এই মহতী উদ্যোগে এগিয়ে আসার জন্য শিক্ষক সমিতির মাধ্যমে শিক্ষকবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. তানজিল সওগাত। এছাড়াও সংক্ষিপ্ত বক্তৃতা করেন চিফ মেডিক্যাল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. কানিজ ফাহমিদা।

এর আগে সকাল ১০টায় শিক্ষক সমিতির পক্ষ থেকে রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি ও বাঁধন, খুলনা বিশ্ববিদ্যালয় ইউনিটের প্রতিনিধিদের কাছেও পৃথকভাবে ২টি করে অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়। রোটার‍্যাক্ট ক্লাবের পক্ষে সহ-সভাপতি মো. তানভীর আহমদ ও সাধারণ সম্পাদক মেহেরাব হোসেন এবং বাঁধনের পক্ষে সহ-সভাপতি ডানা শিকদার ও শেখ মাকসুদুল ইসলাম সিলিন্ডারগুলো গ্রহণ করেন। এসময় চিকিৎসা কেন্দ্রের অন্যান্য চিকিৎসক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. তানজিল সওগাত বলেন, অন্যান্য দুর্যোগের মতো করোনা মহামারির এ দুর্যোগ মোকাবেলায়ও আমাদের ঐক্যবদ্ধ থাকা প্রয়োজন। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষক এই মানবিক উদ্যোগে আর্থিক সহায়তা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

শিক্ষক সমিতি সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির ভয়াবহতার ওপর ভিত্তি করে এ কার্যক্রমের পরিধি আরো বাড়ানোর চেষ্টা অব্যাহত রাখা হবে।



সাতদিনের সেরা