kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

জামিনে থাকা আসামিকে খুন করলো বাদীপক্ষ

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

৪ আগস্ট, ২০২১ ১৯:১৮ | পড়া যাবে ২ মিনিটে



জামিনে থাকা আসামিকে খুন করলো বাদীপক্ষ

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনায় এক পক্ষ অপর পক্ষের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলায় ১২ জনকে অভিযুক্ত করে। এর প্রায় তিন মাস পর জামিনে থাকা  দুই নম্বর অভিযুক্ত সুমন আকন্দকে (৩০) এবার খুন করে বাদী পক্ষের লোকজন। 

বুধবার সকালে এ ধরনের ঘটনা ঘটে ময়মনসিংহের নান্দাইল উপজেলা রসুলপুর গ্রামে। খবর পেয়ে থানা থেকে বিপুল সংখ্যাক পুলিশ গিয়ে দুপুর আড়াইটার দিকে নিহতের বাড়ি থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, নিহত সুমন আকন্দ উত্তর রসুলপুর গ্রামের মো. আজিজ আকন্দের ছেলে। আজিজ আকন্দ (৭৫) বলেন, তার পৈত্রিক সম্পত্তি এখনও ভাগাভাগি হয়নি। কিন্তু তার মৃত ছোট ভাই হামিদ উদ্দিন আকন্দের ছেলে মাসুদ বাইরে থেকে ভাড়াটে লোকজন এনে জোর করে জমিজমা দখল করার চেষ্টায় লিপ্ত রয়েছে। বুধবার সকালে প্রতিপক্ষরা জোট বেঁধে দেশীয় অস্ত্র নিয়ে জমি দখল করতে যায়। খবর পেয়ে তার ছেলে সুমন আকন্দ জমিতে গিয়ে তাদের বাধা দেন। সেখানেই তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

নিহতের বড় ভাই আবুল হোসেন আকন্দ লিটন জানান, মে মাসে তাদের ১২জনকে অভিযুক্ত করে থানায় হত্যা চেষ্টার মামলা দায়ের করেন মাসুদ। মামলায় সকলেই জামিনে রয়েছেন। এর মধ্যে তার ভাইকে প্রকাশে খুন করে মাসুদ ও তার চাচাতো ভাই মাসুম।

ওই মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মো. সবুর উদ্দিন বলেন, তদন্ত শেষে গত ৩০ জুলাই মামলার অভিযোগপত্র আদালতে পাঠনো হয়েছে। তবে ওই মামলায় হত্যাচেষ্টার অভিযোগ (৩২৬ ধারা) প্রমাণিত হয়নি। 

নান্দাইল থানার ওসি মিজানুর রহমান আকন্দ বলেন, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।



সাতদিনের সেরা