kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

তিন মাস ভাতা পাচ্ছে না মুক্তিযোদ্ধা পারিবার

বারহাট্টা (নেত্রকোণা) প্রতিনিধি   

৪ আগস্ট, ২০২১ ১৯:০৪ | পড়া যাবে ২ মিনিটে



তিন মাস ভাতা পাচ্ছে না মুক্তিযোদ্ধা পারিবার

নেত্রকোণার বারহাট্টা উপজেলার এক মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা অজ্ঞাতকারণে বন্ধ রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ফলে মানবেতর জীবনযাপন করছে পরিবারটি।

জানা যায়, ভাতার জন্য তালিকাভুক্ত মুক্তিযোদ্ধার নাম আব্দুর রহিম। বাড়ি উপজেলার স্বপ্লদশাল গ্রামে। তিনি মৃত্যুবরণ করায় তার তিন স্ত্রী সমান হারে ভাতা পেয়ে আসছেন। কিন্তু গত মে থেকে জুন মাসের ভাতা ও ঈদ বোনাসের টাকা তাদের ব্যাংক হিসাবে জমা হয়নি।

মুক্তিযোদ্ধার মেয়ে উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের ভাইস চেয়ারম্যান শাহিনুর আক্তার শায়লা অভিযোগ করে বলেন, অজ্ঞাত কারণে আমার পিতার প্রাপ্য ভাতা বন্ধ রয়েছে। ভাতার টাকা ব্যাংক হিসাবে জমা না হওয়ায় আমাদের তিন পরিবারের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্ঠি হয়েছে। এ ব্যাপারে উপজেলা সমাজ সেবা অফিসারের সাথে যোগাযোগ করা হলেও বিষয়টির সুরাহা পাওয়া যায়নি।

জিজ্ঞাসা করা হলে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শাহ্ মুহাম্মদ আব্দুল কাদের বলেন, মুক্তিযোদ্ধা আব্দুর রহিমসহ আরো বেশ কয়েজনের ভাতার টাকা তাদের ব্যাংক হিসাবে জমা হয়নি। পদ্ধতিগত কারণে কেন্দ্রীয়ভাবে এই সমস্যা দেখা দিয়েছে বলে মনে হচ্ছে। বিষয়টার দ্রুত সমাধান হওয়া প্রয়োজন।

উপজেলা সমাজ সেবা অফিসার মো. বাবুল মিয়া বলেন, মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রচলিত নিয়মানুযায়ী দীর্ঘদিন আগে থেকে সুবিধাভোগীদের ব্যাংক হিসাবে জমা হচ্ছে। এই ভাতা নিয়ে আমি কোনোকিছু করি নাই। আমি কিছুদিন আগে যোগদান করেছি। আমার আগের অফিসারও মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা নিয়ে কাজ করেননি। মুক্তিযোদ্ধা আব্দুর রহিমের ভাতা বন্ধ থাকার কোনো কারণ দেখছি না। বারহাট্টা উপজেলা শতভাগ বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীভাতা প্রদান কর্মসূচির তালিকাভূক্ত হয়েছে। এইসব ভাতাভোগীদের মোবাইলের হিসাবে টাকা প্রেরণ নিশ্চিত করতে গিয়ে আমাদের হিমশিম খেতে হচ্ছে। অফিসে সবসময় লোকজনের ভিড় থাকে। ফলে অন্য দিকে মনযোগ দেওয়ার সুযোগ পাচ্ছি না। মহিলা ভাইস চেয়ারম্যান আমার কাছে এসেছিলেন। আমি খোঁজ নিয়ে দেখছি।



সাতদিনের সেরা