kalerkantho

শনিবার । ১০ আশ্বিন ১৪২৮। ২৫ সেপ্টেম্বর ২০২১। ১৭ সফর ১৪৪৩

টাকা ছাড়া অ্যাসাইনমেন্ট নিচ্ছে না কলেজ! ইউএনও'র কাছে লিখিত অভিযোগ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি   

৪ আগস্ট, ২০২১ ১৬:১৯ | পড়া যাবে ২ মিনিটে



টাকা ছাড়া অ্যাসাইনমেন্ট নিচ্ছে না কলেজ! ইউএনও'র কাছে লিখিত অভিযোগ

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার জোড়দিঘীতে অবস্থিত কারিগরি বিএম ও কৃষি কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অ্যাসাইনমেন্ট বাবদ টাকা নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে এলাকবাসীর পক্ষে আসমাউল হোসেন নামে এক ব্যক্তি গতকাল মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন। 

অভিযোগ থেকে জানা যায়, অ্যাসাইনমেন্ট নেয়ার সময় সরকারিভাবে কোনো প্রকার ফি নেয়ার বিধান না থাকলেও কলেজের অধ্যক্ষ এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ১২শ করে টাকা করে আদায় করছেন। কিন্তু টাকা আদায়ের কোনো রশিদ দিচ্ছেন না। লকডাউনের মধ্যে অধিকাংশ অভিভাবক কর্মহীন হয়ে পড়ায় তাদের পক্ষে এই টাকা পরিশোধ করতে অত্যন্ত কষ্ট হচ্ছে। আবেদনকারী এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করেছেন। 

অভিযোগের ব্যাপারে এই কলেজের এইচএসসি পরীক্ষার্থী সোহেল রানা, নাহিদা ও আয়শা বলেন, তাদের প্রত্যেকের কাছ থেকে ১২শ করে টাকা নেয়া হয়েছে। স্যারেরা এই টাকা ছাড়া তাদের অ্যাসাইনমেন্ট জমা নিতে অস্বীকৃতি জানান। কলেজ পরিচালনা পরিষদের অভিভাবক সদস্য চান মাহমুদ বলেন, আমার মেয়ে ইভা খাতুন এবার পরীক্ষার্থী। আমি এক হাজার টাকা দিতে বাধ্য হয়েছি। 

জানতে চাইলে কারিগরি বিএম ও কৃষি কলেজের অধ্যক্ষ নুর আলম বলেন, অ্যাসাইনমেন্টে বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে কোনো টাকা নেয়া হচ্ছে না। আমরা বার্ষিক সেশনচার্জ ও এক বছরের বেতন হিসাবে ১২শ টাকা নিয়েছি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফারজানা ইয়াসমিন বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।



সাতদিনের সেরা