kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

না-ফেরার দেশে বাকৃবির সাবেক প্রক্টর ড. আজহারুল হক

অনলাইন ডেস্ক   

৪ আগস্ট, ২০২১ ০১:১৮ | পড়া যাবে ২ মিনিটে



না-ফেরার দেশে বাকৃবির সাবেক প্রক্টর ড. আজহারুল হক

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের শিক্ষক (সাবেক প্রক্টর) সবার প্রিয় প্রফেসর ড. আজহারুল হক তপু আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মঙ্গলবার (৩ আগস্ট) রাত ১১টায় ঢাকার স্কয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, সহকর্মী, অসংখ্য গুণমুগ্ধ শিক্ষার্থী রেখে গেছেন।

ড. আজহারুল হক একই সঙ্গে করোনা ও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৮ জুলাই সন্ধ্যায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তার ফুসফুসের প্রায় ৭৫% ক্ষতিগ্রস্ত হয়েছিল। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসা হয়। মরহুমের মরদেহ শেষবারের মতো বাকৃবি ক্যাম্পাসে নে‌ওয়া হচ্ছে। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আজ বুধবার (৪ আগস্ট) সকাল ৮টায় তার জানাজা হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের জনপ্রিয় শিক্ষক এবং সদ্য সাবেক প্রক্টরের ইন্তেকালে বাকৃবি পরিবার তথা কৃষিবিদ অঙ্গনে এক শোকের ছায়া নেমে এসেছে। বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছেন।

উল্লেখ্য, পশু প্রজনন ও কৌলি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আজহারুল হক বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, নিরাপত্তা শাখার পরিচালক, ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের পরিচালক, শহীদ জামাল হোসেন হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এ ছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি এবং গণতান্ত্রিক শিক্ষক ফোরামের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৭ সালে প্রভাষক হিসেবে যোগ দেন এবং ২০১০ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।



সাতদিনের সেরা