kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

শ্বাসকষ্টের রোগীদের ঘরে অক্সিজেন পৌঁছে দিচ্ছেন মেয়র সুমন

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

৩ আগস্ট, ২০২১ ১৮:১৭ | পড়া যাবে ২ মিনিটে



শ্বাসকষ্টের রোগীদের ঘরে অক্সিজেন পৌঁছে দিচ্ছেন মেয়র সুমন

ময়মনসিংহের গফরগাঁওয়ে সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের পরামর্শে পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন মহতী উদ্যোগ নিয়েছেন। তিনি করোনায় আক্রান্ত হয়ে শ্বাসকষ্টে ভোগা রোগীদের ঘরে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন। গতকাল সোমবার থেকে এ কার্যক্রম শুরু হয়। পৌরসভাসহ উপজেলার যেকোনো প্রান্তে খবর পাওয়া মাত্র যুবলীগ নেতা তাজমুন আহমেদের নেতৃত্বে এ সেবা প্রদান হচ্ছে।

জানা যায়, প্রাথমিকভাবে ১০টি অক্সিজেন সিলিন্ডার ক্রয় করে কার্যক্রম শুরু করেছেন এবং আরো সিলিন্ডার আনার পদক্ষেপ নিয়েছেন। উদ্যোগটি করোনা আক্রান্ত অসহায় পরিবারগুলোকে আশার আলো দেখাচ্ছে।

পৌরা যুবলীগের যুগ্ম আহ্বায়ক তাজমুন আহমেদ বলেন, আমরা ১০টি সিলিন্ডার নিয়ে শুরু করেছি। আরো কিছু সিলিন্ডার আসছে। চাহিদা অনুযাযী যত সিলিন্ডার প্রয়োজন হয় আনা হবে। পৌরসভায় যোগাযোগ করলেই আমরা রোগীর ঘরে সেট করে দিয়ে আসব।

পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন বলেন, আমাদের নেতা সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের নেতৃত্বে করোনার প্রাদুর্ভাবের সময় থেকেই আমরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। আমি নিজেও একসময় করোনা আক্রান্ত হয়ে স্বাসকষ্টে ভুগেছি। সুতরাং শ্বাসকষ্টের যন্ত্রণাটা আমি অনুভব করতে পারি। অনেক অসহায়-দরিদ্র পরিবারের পক্ষে অক্সিজেন সিলিন্ডার ক্রয় করা সম্ভব হয় না। তাদের জন্যই আমার এই প্রয়াস।

উল্লেখ্য, করোনা মহামারির প্রাদুর্ভাবের শুরু থেকেই মেয়র এস এম ইকবাল হোসেন সুমন পৌরবাসীকে সংক্রমণ থেকে রক্ষায় নিরন্তর কাজ করছেন। ঘুরে ঘুরে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান বিতরণ, পরিচ্ছন্নতা অভিযান ও জীবাণুনাশক স্প্রের ব্যবস্থা করা। সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের নেতৃত্বে পৌর এলাকাসহ উপজেলার প্রত্যন্ত অঞ্চলে কর্মহীন মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ কাজে রত ছিলেন।



সাতদিনের সেরা