kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

করোনা সংকটে সরকার ও দল একসাথে মানুষের পাশে আছে: পানিসম্পদ উপমন্ত্রী

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি   

৩ আগস্ট, ২০২১ ১৬:৫১ | পড়া যাবে ৩ মিনিটে



করোনা সংকটে সরকার ও দল একসাথে মানুষের পাশে আছে: পানিসম্পদ উপমন্ত্রী

শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সরকার এবং দল একসাথে করোনা সংকটে মানুষের পাশে আছি, মানবতার পাশে থেকে কাজ করে যাচ্ছি। 

আজ মঙ্গলবার (৩ আগস্ট) দিনব্যাপী শরীয়তপুরের নড়িয়া উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মাধ্যমে দুস্থ ও অসহায় ২শত ৫০ পরিবারের মাঝে ৫ শত করে মোট ১ লাখ ২৫ হাজার টাকা প্রদানকালে তিনি এসব কথা বলেন। এদের মধ্যে ৯২টি সনাতন ধর্মাবলম্বী পরিবারও ছিল।

উপমন্ত্রী বলেন, এই কভিড-১৯ এর মধ্যেও আমরা স্বাস্থ্যবিধি মেনে কাজ করে যাচ্ছি। যারা মহামারির সময় মানুষের পাশে দাঁড়ায় না তাদের রাজনীতি করার অধিকার নাই। বঙ্গবন্ধু সারাজীবন মানুষের জন্য রাজনীতি করেছেন, জীবনের অধিকাংশ সময় কারাবরণ করেছেন। মানুষের অধিকারের জন্য পশ্চিমাদের বিরুদ্ধে লড়াই করেছেন। কখনও মাথা নত করেন নাই। বাংলাদেশকে প্রতিষ্ঠিত করেছেন। '৭৫ এর ১৫ আগস্ট মোস্তাক ও জিয়ারা ভেবেছিল বঙ্গবন্ধুকে মেরে ফেললেই আওয়ামী লীগ শেষ হয়ে যাবে। বঙ্গবন্ধুর নাম আর কেউ নেবে না। কিন্তু ওরা জানে না, কেবল জীবিত বঙ্গবন্ধুই নন, মৃত বঙ্গবন্ধুও অনেক শক্তিশালী। 

আর আজ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে করোনা সঙ্কট মোকাবেলায় দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। আমাদের ভ্যাক্সিনের কোনো অভাব নাই। প্রধানমন্ত্রী সব ব্যবস্থা করেছেন। ঢাকায় টিকা প্রদান শুরু হয়েছে। ৫ তারিখ থেকে সারা দেশে প্রতিটা ইউনিয়নে বুথ করে ১ কোটি লোককে টিকা প্রদান করা হবে। 

তিনি আরো বলেন, নড়িয়া উপজেলা ২ জন ডাক্তার ও ৬ জন নার্স করোনা পজিটিভ। তারা নিরলস সেবা দিয়ে যাচ্ছেন। আমরা গত কয়েক দিন আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬টা অক্সিজেন সিলিন্ডার ও স্বাস্থ্যসেবা দেয়ার মতো সকল প্রয়োজনীয় সামগ্রী কিনে দিয়েছি। এখন আরো ৪টা দিচ্ছি। সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ও আওয়ামী লীগ করোনা সঙ্কট মোকাবেলায় যা যা করণীয় সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি দেশের সকল উন্নয়ন কর্মকাণ্ড ও স্বাস্থ্যবিধি মেনে এগিয়ে চলছেন। সবাই আমাদের জন্য দোয়া করবেন।

এ সময় উপস্থিত ছিলেন নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদউজ্জামান, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুর রব খান, সাধারণ সম্পাদক হাসানুজ্জমান খোকন, সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি, ভেদরগঞ্জ উপজেলার সভাপতি এবং উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্লা ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ প্রমুখ।



সাতদিনের সেরা