kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

পিতাকে নিয়ে এমপিকন্যার আবেগঘন স্ট্যাটাস

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি   

৩ আগস্ট, ২০২১ ০৮:৩০ | পড়া যাবে ২ মিনিটে



পিতাকে নিয়ে এমপিকন্যার আবেগঘন স্ট্যাটাস

বাবা আলী আশরাফের সঙ্গে আইরিন।

আপনজন হারানোর শোক সহ্য করা অনেক কঠিন। কেউ চান না তার আপনজন হারিয়ে যাক। প্রিয়জন বা আপনজন হারিয়ে কেউ বা শোকে পাথর হন, আবার কেউ সারা জীবন চোখের পানিতে বুক ভাসান। কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার সদ্যঃপ্রয়াত অধ্যাপক মো. আলী আশরাফকে হারিয়ে চোখের পানিতে বুক ভাসাচ্ছেন তার পরিবার, প্রিয়জন, আস্থাভাজন কর্মীরা। মনের চাপা কষ্ট সহ্য করতে না পেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বহিঃপ্রকাশও করছেন অনেকে।

এরই মধ্যে সোমবার (০২ আগস্ট) দুপুরে সদ্যঃপ্রয়াত বাবাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন অধ্যাপক মো. আলী আশরাফ এমপির বড় সন্তান আইরিন পারভীন রীনা। কানাডার একটি কলেজে ইংরেজির শিক্ষক তিনি।

তিনি তাঁর স্ট্যাটাসে লিখেছেন- ‘আব্বু, আমি ফোনটা সারাক্ষণ হাতে নিয়ে থাকি তোমার ফোন আসবে এই আশায়। কত দিন হয়ে গেল তুমি ফোন করো না! ফোনটা করেই তুমি বলবে 'রিন কেমন আছ?' এত সুন্দর করে তুমি আমায় রিন বলে ডাকো! কত দিন তোমার ডাক শুনি না বাবা! পত্রিকা বা সোশ্যাল মিডিয়ায় কেউ যখন তোমার নামের আগে মরহুম লেখে অথবা লেখে 'মৃত্যুর সময় ---” আমি 'মরহুম' অথবা 'মৃত্যু'- এই শব্দগুলো তোমার ব্যাপারে লিখলে মানতে পারি না বাবা, কোনোভাবেই মানতে পারি না! আমি ভাবি তুমি চান্দিনায় গেছ, মিটিং অথবা তোমার প্রাণপ্রিয় জনগণের মাঝে ব্যস্ত আছ, তাই আমায় ফোন করতে পারছ না।

বসে বসে তোমার বক্তৃতাগুলো শুনি। তোমার কথাগুলো মন্ত্রমুগ্ধের মতো শুনি। কত সুন্দর করে তুমি কথা বলো বাবা!

প্রতিবার নামাজ পড়তে গিয়ে তোমার কবরের ছবিটা আমার চোখে ভেসে ওঠে-- 'আব্বু, তুমি ওখানে কেমন আছ?' চোখের জল বাঁধ মানে না!

রাতে আরামদায়ক বিছানায় শুয়ে মনে হয়, আমার বাবা মাটিতে শুয়ে আছে। তখন আর শুয়ে থাকতে পারি না, উঠে যাই। বাবা তুমি কেমন আছ? আমি, আমরা কেউ ভালো নেই বাবা, তোমাকে ছাড়া কেউ ভালো নেই!

মনকে বোঝাই, বেহেশতে গিয়ে তোমার সঙ্গে যখন আমার দেখা হবে, ছোট্ট খুকীটির মতো তোমার হাত ধরে বেহেস্তের বাগানে হাঁটব, তখন। রাব্বির হামহুমা কামা রাব্বা ইয়ানি সাগিরা’।

এমপিকন্যার এমন আবেগঘন স্ট্যাটাসে অধ্যাপক আলী আশরাফের ভক্ত ও নেতাকর্মীরাও আবেগঘন মন্তব্য করছেন। কেউ বা সান্ত্বনা দেওয়ার চেষ্টা করছেন।



সাতদিনের সেরা