kalerkantho

শনিবার । ১০ আশ্বিন ১৪২৮। ২৫ সেপ্টেম্বর ২০২১। ১৭ সফর ১৪৪৩

মির্জাপুরে জনপ্রতিনিধিদের নিয়ে অবহিতকরণ সভা

৭ আগস্ট থেকে ওয়ার্ড পর্যায়ে টিকা দেওয়া শুরু

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

২ আগস্ট, ২০২১ ২২:০৯ | পড়া যাবে ২ মিনিটে



৭ আগস্ট থেকে ওয়ার্ড পর্যায়ে টিকা দেওয়া শুরু

আগামী ৭ আগস্ট থেকে টাঙ্গাইলের মির্জাপুরে ওয়ার্ড পর্যায় করোনাভাইরাসের (সিনোফার্ম) টিকা প্রদান করা হবে। এ বিষয়ে সোমবার দুপুরে মির্জাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত উপজেলা পরিষদ মিলনায়তনে জনপ্রতিনিধিদের নিয়ে এক অবহিতকরণসভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমানের সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোজাম্মেল করিম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদ, মির্জাপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. গিয়াস উদ্দিন, লতিফপুর ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেন, মহেড়া ইউপি চেয়ারম্যান মো. বাদশা মিয়া, জামুর্কী ইউপি চেয়ারম্যান আলী এজাজ খান চৌধুরী রুবেল, ফতেপুর ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রউফ, ভাতগ্রাম ইউপি চেয়ারম্যান মো. আজহারুল ইসলাম, বহুরিয়া ইউপি চেয়ারম্যান মো. আব্দুস সামাদ, ভাওড়া ইউপি চেয়ারম্যান মো. আমজাদ হোসেন, বাঁশতৈল ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান মিল্টনসহ প্রমুখ বক্তৃতা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) মো. ইজাজুল হক জানান, ওয়ার্ডে ওয়ার্ডে করোনাভাইরাসের টিকা প্রদানকে কেন্দ্র করে কয়েক দফায় প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। উপ সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার ২০ জন, পরিবার কল্যাণ পরিদর্শিকা ৬ জন, প্রথম শ্রেণির সুপারভাইজার ৩৯ জন, স্বাস্থ্য সহকারী ৩৯ জন, পরিবার কল্যাণ সহকারী ৩৯ জনকে টিকা প্রদানে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

টিকাদান কেন্দ্রে নিরপত্তার কাজে ৩০ জন আনসার ও ৩০ জন গ্রাম পুলিশ নিয়োজিত থাকবে। তাদেরকেও প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এ ছাড়া স্কুল-কলেজ পড়ুয়া ৫৭ জন শিক্ষার্থী স্বেচ্ছাসেবক হিসেবে নিয়োজিত থাকবে। তাদেরও প্রশিক্ষণ দেওয়া হয়েছে বলে তিনি জানান। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম জানান, আগামী ৭ আগস্ট থেকে উপজেলার একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে তিনটি বুথের মাধ্যমে ১২ আগস্ট পর্যন্ত প্রথম ডোজ টিকা দেওয়া হবে। এ ছাড়া আগামী সেপ্টেম্বর মাসে একই ভাবে দুই নম্বর ওয়ার্ডে প্রথম ডোজ এবং এক নম্বর ওয়ার্ডে দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে। পর্যায়ক্রমে উপজেলার ১৩৫টি ওয়ার্ডে টিকা প্রদান করা হবে বলে তিনি জানান।



সাতদিনের সেরা