kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

গফরগাঁওয়ে উদ্বেগ জনক হারে বাড়ছে করোনা সংক্রমণ

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

২ আগস্ট, ২০২১ ১৮:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে উদ্বেগ জনক হারে বাড়ছে করোনা সংক্রমণ

ময়মনসিংহের গফরগাঁওয়ে প্রতিদিনের নমুনা পরীক্ষায় উদ্বেগ জনক হারে বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণ। আজ সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪৩ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের শরীরে করোনা পজিটিভ হয়েছে। এ নিয়ে ২৬ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত আট দিনে উপজেলায় ১৩৭ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। তবে প্রতিদিন বিভিন্ন উপসর্গ (সর্দি, কাশি, জ্বর) নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসা সকল রোগীর নমুনা পরীক্ষা হলে সনাক্তের হার আরো বৃদ্ধি পেত বলে মনে করেন হাসপাতাল কর্তৃপক্ষ।

রোগী ও রোগীর স্বজনদের অনিহার কারণে উপসর্গযুক্ত রোগীদের নমুনা পরীক্ষা সম্ভব হয় না। সাম্প্রতিক সময়ে নমুনা পরীক্ষা ও টিকা গ্রহণ কিছুটা বৃদ্ধি পেলেও যাদের পজিটিভ হচ্ছে তাদের যথাযথ কোয়ারেন্টিন নিশ্চিত করতে নেই কোনো পদক্ষেপ। ফলে সংক্রমিতরা অবাদে নিজের পরিবার-স্বজন ছাড়াও অন্যদের সংক্রমিত করছেন। এই ভয়ংকর পরিস্থিতির মধ্যেও স্বাস্থ্যবিধি মানছেন না লোকজন। রাস্তায় পথচারী, যানবাহনে চালক-যাত্রী, দোকানপাটে ক্রেতা-বিক্রেতা অধিকাংশের মুখে নেই মাস্ক। হাত ধোয়া বা দূরত্ব বজায় রেখে চলার কথা এখন আর কেউ বলেন না। মাস্ক পরতে বা স্বাস্থ্যবিধি মানার কথা বললে অনেকেই হেসে উড়িয়ে দেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইনুদ্দিন খান বলেন, পরিস্থিতি উদ্বেগ জনক। সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। মাস্ক পরা বা স্বাস্থ্যবিধি রক্ষায় মানুষ সচেতন না হলে পরিস্থিতি আরো খারাপ হওয়ার আশঙ্কা রয়েছে। সরকার ঘোষিত ইউনিয়ন পর্যায়ে গণহারে টিকাদান কার্যক্রম শুরু হলে পরিস্থিতির উন্নতি হবে। তবে সেই ক্ষেত্রেও মাস্ক পরা বা স্বাস্থ্যবিধি মানতেই হবে। এর কোনো বিকল্প নাই।



সাতদিনের সেরা