kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

লংগদুতে করোনায় প্রথম মৃত্যু, ঘরে ঘরে জ্বর-কাশি

লংগদু (রাঙামাটি) প্রতিনিধি   

২ আগস্ট, ২০২১ ১১:১৬ | পড়া যাবে ২ মিনিটে



লংগদুতে করোনায় প্রথম মৃত্যু, ঘরে ঘরে জ্বর-কাশি

রাঙামাটির লংগদুতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। মৃত সাফিয়া খাতুন (৭০) উপজেলার বগাচত্বর ইউনিয়নের মারিশ্যারচর এলাকার বাসিন্দা। উন্নত চিকিৎসার জন্য রবিবার (০১ আগস্ট) বিকেলে চট্টগ্রামে নিয়ে যাওয়ার প্রস্তুতিকালে তার মৃত্যু হয়।

নিহতের ছেলে আলীম উদ্দীন জানান, আমার মা গত একসপ্তাহ যাবৎ জ্বর ও ডায়রিয়ায় ভুগছিলেন। আমরা স্থানীয় ফার্মেসী থেকে ওষুধ এনে খাইয়েছি। এরপরও তার জ্বর ও ডায়রিয়া ভালো না হওয়ায় রবিবার বিকেলে তাকে হাসপাতালে নিয়েছি। সেখানে ডাক্তাররা করোনা পরীক্ষা করালে ফলাফল পজিটিভ আসে। ডাক্তাররা আমার মাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম অথবা ঢাকায় নেয়ার পরামর্শ দেন। আমরাও চট্টগ্রামে নিয়ে যাওয়ার প্রস্তুতি নিয়েছিলাম। এরমধ্যেই আমার মা মারা যান।

আলিম আরো জানান, আমাদের গ্রামে প্রায় ঘরে জ্বর ও কাশিসহ অনেক রোগী আছে। কিন্তু কেউ করোনা পরীক্ষা করাতে চায় না। আমরা যদি আমার মাকে অসুস্থ হওয়ার শুরুতে হাসপাতালে নিতাম তাহলে হয়তো তাকে বাঁচানো যেত।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অরবিন্দ চাকমা বলেন, করোনা উপসর্গ নিয়ে রবিবার বিকেলে সাফিয়া খাতুন (৭০) হাসপাতালে ভর্তি হন। সাথে সাথে আমরা তার করোনা পরীক্ষা করাই এবং রেজাল্ট পজিটিভ আসে। ডায়রিয়ার কারণে রোগীর অতিরিক্ত পানিশূণ্যতা দেখা দিয়েছিল। আমরা তাঁকে চট্টগ্রামে নিয়ে যাওয়ার পরামর্শ দেই। কিন্তু সন্ধ্যায় জানতে পারি তিনি মারা গেছেন। লংগদুতে এই প্রথম করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, গত ৭ জুন থেকে এখন পর্যন্ত মোট ৬৯ রোগী শনাক্ত হয়েছে। সবশেষ রবিবার মোট ২০ জনের নমুনা পরীক্ষার মাধ্যমে ৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়।



সাতদিনের সেরা