kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে হুমকি, নিরাপত্তা চেয়ে থানায় জিডি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১ আগস্ট, ২০২১ ২০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে হুমকি, নিরাপত্তা চেয়ে থানায় জিডি

নাটোর সদর আসনের (নাটোর-২) সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল সন্ত্রাসীদের দিয়ে হুমকি দিচ্ছেন বলে অভিযোগ তুলে নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক অধ্যাপক ড. সরকার সুজিত কুমার। গত বৃহস্পতিবার (২৯ জুলাই) নগরীর বোয়ালিয়া থানায় তিনি জিডি করেন।

অধ্যাপক ড. সরকার সুজিত কুমার বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি। গত বৃহস্পতিবার জিডি করলেও রবিবার (০১ আগস্ট) বিষয়টি জানা যায়। জিডিতে বলা হয়, ২০০৯ সালে অধ্যাপক সুজিত নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ নামে একটি বই লিখেন। বইটি লেখার জন্য তিনি স্থানীয় ব্যক্তিদের কাছ থেকে তথ্য সংগ্রহ করে যাচাই-বাছাই করেই তথ্যগুলো সংরক্ষণ করেন। একাধিক সাক্ষাৎকারদাতা নাটোর কান্দিভিটার হাসান আলী মুক্তিযুদ্ধের সময় রাজাকার ছিলেন বলে জানান। সেই তথ্য অনুযায়ী অধ্যাপক সুজিত রাজাকারদের তালিকায় হাসান আলীর নামটি লিপিবদ্ধ করেন।

জিডিতে আরো বলা হয়, এই হাসান আলী নাটোর জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবা। এতে ক্ষুব্ধ হয়ে সাংসদ শফিকুল ইসলাম শিমুল তার সন্ত্রাসী বাহিনী দিয়ে ড. সুজিত কুমারকে হুমকি দিচ্ছেন। এতে পরিবার নিয়ে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

বোয়ালিয়া থানার তদন্ত কর্মকর্তা এসআই নাদিম উদ্দিন বলেন, বিষয়টি সম্পর্কে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



সাতদিনের সেরা