kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

মেয়ের বৌভাতের দিন বাবার লাশ উদ্ধার

নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি   

১ আগস্ট, ২০২১ ১৮:৪১ | পড়া যাবে ৩ মিনিটে



মেয়ের বৌভাতের দিন বাবার লাশ উদ্ধার

কুমিল্লার নাঙ্গলকোটে মেয়ের বৌভাত অনুষ্ঠানের দিন আবুল কালাম (৫৫) নামের একজনের লাশ উদ্ধার করেছে নাঙ্গলকোট থানা পুলিশ। আবুল কালাম উপজেলার বটতলী ইউনিয়নের শেয়ার বাতাবাড়ীয়া গ্রামের আব্দুল আজিজের ছেলে। নাঙ্গলকোট থানা পুলিশের উপ-পরিদর্শক আবুল খায়ের সঙ্গীয় ফোর্স নিযে লাশ উদ্ধার করেন। রবিবার আবুল কালামের লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, উপজেলার শেয়ার বাতাবাড়িয়া গ্রামের আবুল কালামের একমাত্র মেয়ে তাহমিনা আক্তার প্রিয়া বিয়ে হয় গত শুক্রবার নারান বাতুয়া গ্রামে। শনিবার দুপুরে ছিল মেয়ের বৌভাত অনুষ্ঠান। গ্রামবাসী, আত্মীয়-স্বজন যখন বৌভাত অনুষ্ঠানে চলে যায়, বাড়িতে ছিলেন আবুল কালাম ও তার স্ত্রী নাছিমা বেগম। এসময় নাছিমা পাশের গোয়াল ঘরে গরু দেখতে যান। ৩০ মিনিট পর ঘরে এসে দেখেন তার স্বামীর লাশ নিজ ঘরে বাঁশের সিলিংয়ের সঙ্গে ঝুঁলে আছে। পরে নাছিমার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে আবুল কালামকে ঝুঁলন্ত অবস্থা থেকে নামিয়ে স্থানীয় পল্লী চিকৎসককে দেখায়। পরে তাকে মৃত ঘোষণা করেন স্থানীয় পল্লী চিকিৎসক।

আবুল কালামের মেয়ে তাহমিনা বলেন, ‘আমার শ্বশুর বাড়িতে যখন আমাদের আত্মীয়-স্বজন গিয়ে খাওয়া শুরু করে এসময় বাড়ি থেকে জানতে পারি আমার বাবা হৃদরোগে আক্রান্ত হয়ে খুব অসুস্থ। পরে আমাকে বাড়িতে নিয়ে আসলে সবাই বলে তিনি আত্মহত্যা করেছেন। তবে আমার বাবা পারিবারিক বিভিন্ন বিষয়ে দীর্ঘদিন যাবৎ মানষিক অসুস্থতায় ভুগছেন।’

আবুল কালামের স্ত্রী নাছিমা বেগম বলেন, ‘আমি গোয়াল ঘর থেকে এসে দেখি আমার স্বামীর লাশ ঝুঁলছে। আমার স্বামীর জমি তার ভাই আবুল কাশেম নিজ নামে বিএস খতিয়ান করে দীর্ঘদিন ধরে দখল করে রেখেছে। এনিয়ে আমার স্বামীর সাথে তার ভাই আবুল কাশেমের বিরোধ চলে আসছে। জমির বিষয়ে বেশি চিন্তা করতে গিয়ে আমার স্বামী গত কয়েক বছর পূর্বে মানষিক অসুস্থতায় ভোগছে। এখন সুস্থ অবস্থায় তিনি কেন আত্মহত্যা করবেন আমার বুঝে আসে না।’ জমি সংক্রান্ত বিষয়ে তার স্বামীকে হত্যা করা হতে পারে বলেও জানান তিনি।

নাঙ্গলকোট থানার ওসি আ স ম আব্দুন নূর বলেন, ‘থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।’



সাতদিনের সেরা