kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

হবিগঞ্জ সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে ১ দিনে ৪ জনের মৃত্যু

হবিগঞ্জ প্রতিনিধি   

১ আগস্ট, ২০২১ ১৬:১০ | পড়া যাবে ২ মিনিটে



হবিগঞ্জ সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে ১ দিনে ৪ জনের মৃত্যু

হবিগঞ্জ জেলার চিকিৎসাসেবার ভরসারস্থল ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে এখনও কাটেনি অক্সিজেনের সংকট। করোনা ওয়ার্ডে মৃত্যুর মিছিল হচ্ছে দীর্ঘ। রবিবার একদিনেই করোনা ওয়ার্ডে ৪ জনের মৃত্যু হয়েছে। এর মাঝে ৩ জন পজিটিভ এবং একজনের ছিল করোনা উপসর্গ। এ নিয়ে গত তিন দিনে সেই ওয়ার্ডে মৃতের সংখ্যা ১০ এ উন্নীত হয়েছে। এছাড়াও হবিগঞ্জ জেলায় করোনা আক্রান্তের সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে উল্লেখযোগ্য হারে।

হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মুমিন উদ্দিন চৌধুরী জানান, রবিবার হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ৪ জনের মৃত্যু হয়েছে। এর মাঝে আহাদ মিয়া নামে এক রোগী ভর্তি ছিল করোনা উপসর্গ নিয়ে। করোনা পজিটিভ নিয়ে ভর্তি হওয়া লাখাই উপজেলার নাজিম উদ্দিন (৪৫), চুনারুঘাট উপজেলার আলিফ চান (৭০) ও বানিয়াচং উপজেলার জহুরা খাতুনের (৪৫) মৃত্যু হয়েছে। শনিবার সেখানে মারা যায় ২ জন এবং শুক্রবার ৪ জন। বর্তমানে ১০০ শয্যার আইসোলেশন ওয়ার্ডে ভর্তি আছে ৫৮ জন। এর মাঝে পজিটিভ ২৬ জন ও উপসর্গ নিয়ে আসা ৩২জন।

তিনি আরো জানান, রোগীর চাপে অক্সিজেনের সংকট রয়েছে। তবে রবিবার সন্ধ্যা নাগাদ সিলেট থেকে প্রয়োজনীয় সিলিন্ডার চলে আসবে।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল জানান, ৩১ জুলাই রাতে আসা রিপোর্টে হবিগঞ্জে রেকর্ড সংখ্যক ৩৪৮ জনের করোনা শনাক্ত হয়। এর মাঝে  সদরে ১৫৭ জন, চুনারুঘাটে ৬৪ জন, লাখাই উপজেলায় ২জন, বাহুবল উপজেলায় ৯ জন, বানিয়াচং উপজেলায় ২৩ জন, নবীগঞ্জ উপজেলায় ৪১ জন, মাধবপুর উপজেলায় ৪৯ জন এবং আজমিরীগঞ্জ উপজেলায় ৩ জন। ওইদিন ৭৯২ জনের নমুনার বিপরীতে এই পজিটিভ হয়। আক্তান্তের হার ৪৩.৯৪ শতাংশ। এনিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৮৪৩ এবং সুস্থ হয়েছে ২ হাজার ৫০০ জন। মৃতের সংখ্যা ৩৩ জন।



সাতদিনের সেরা