kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার যানজট

অনলাইন ডেস্ক   

১ আগস্ট, ২০২১ ১০:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার যানজট

সংগৃহীত ছবি।

দেশের রপ্তানিমুখী সব শিল্প-কারখানা আজ রবিবার থেকে খুলেছে। শ্রমিকদের কর্মস্থ‌লে আসার জন্য গণপ‌রিবহন চালু হওয়ায় ঢাকা-টাঙ্গাই‌ল মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। এর আগে শনিবার চলমান বিধি-নিষেধের মধ্যে শ্রমিকদের আসার জন্য গণপরিবহন ও লঞ্চ দুপুর পর্যন্ত চলাচলের ঘোষণা দেওয়া হয়।

গণপরিবহন চালুর খবরে ঢাকাগামী কলকারখানায় কর্মরত কর্মজীবী মানুষের মনে কিছুটা স্বস্তি মিললেও যানজটে দুর্ভোগ বেড়েছে দ্বিগুণ। বাস চলাচল করলেও বৃষ্টি উপেক্ষা করে আজও পণ্যবাহী ট্রাকে গাদাগাদি করে ঢাকায় ফিরছে মানুষ।

রবিবার (১ আগস্ট) সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ বাড়ায় মুলিবাড়ী থেকে হাটিকুমরুল পর্যন্ত ২০ কিলোমিটার মহাসড়কজুড়ে ধীরগতিতে চলছে যানবাহন। এ ধীরগতি প্রায় সময়ই যানজটে রূপ নিচ্ছে। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

এদিকে বাসের পাশাপাশি পণ্যবাহী ট্রাকে গাদাগাদি করে ঢাকায় ছুটছে কর্মজীবী মানুষ। তবে কোথাও মানা হচ্ছে না ন্যূনতম স্বাস্থ্যবিধি। ঢাকাগামী একজন গার্মেন্টস কর্মী জানান, কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে ট্রাকে করেই যেতে হচ্ছে। না গেলে চাকরি থাকবে না। তাই বাধ্য হয়ে যাচ্ছি।

মোহাম্মদ আলী হৃদয় নামে আরেকজন বাস যাত্রী জানান, রবিবার (১ আগস্ট) থেকে অফিস খোলায় অতিরিক্ত ভাড়া দিয়ে ঢাকায় যাচ্ছি। না গেলে চাকরি থাকবে না। আর চাকরি না থাকলে পরিবার নিয়ে পথে বসতে হবে। তাই দুর্ভোগ মাথায় নিয়েই ফিরছি ঢাকায়।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী জানান, শিল্পকারখানা খোলায় শ্রমিকদের যাতায়াতের স্বার্থে কোনো যানবাহন চলাচলে বাঁধা দেয়া হচ্ছে না। এজন্য মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপে রয়েছে। ফলে ধীরগতিতে চলছে যানবাহন। এ ধীরগতি থেকে মাঝে মধ্যে কিছু জায়গায় যানজটের সৃষ্টি হচ্ছে। তবে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে পুলিশ।



সাতদিনের সেরা