kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

চাঁদপুরে মৃত্যু কমেছে, বেড়েই চলেছে আক্রান্ত

চাঁদপুর প্রতিনিধি    

১ আগস্ট, ২০২১ ০৯:২৩ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে মৃত্যু কমেছে, বেড়েই চলেছে আক্রান্ত

চাঁদপুরে করোনায় মৃত্যুর সংখ্যা কিছুটা কমলেও আক্রান্তের হার বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে সাতজনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩৬ জন।

গত ২৪ ঘণ্টায় ৭৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে আক্রান্তের হার ৪৪.২৬।

চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় উপসর্গ নিয়ে যাঁরা মারা গেছেন তাঁরা হলেন, চাঁদপুর শহরের নতুনবাজার এলাকার তাজুল ইসলাম (৬০), শাহরাস্তি উপজেলার ফতেপুর গ্রামের আবুল হোসেন (৭৫), ফরিদগঞ্জ উপজেলার মনতলার রেজিয়া বেগম (৫৬), হাজীগঞ্জ উপজেলার বড়কূল গ্রামের শেফালী বেগম (৫২), মতলব উত্তরের ইন্দুরিয়া গ্রামের তফুরা বেগম (৬৫)।

এছাড়া নিজ বাসায় চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে মারা যান চাঁদপুর শহরের ষোলঘর এলাকার বসির উল্লাহ (৭৫) এবং কচুয়ার নলুয়া গ্রামের আলী আকবর (৬০)।

চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ও করোনাবিষয়ক ফোকাল পারসন ডা. সুজাউদ্দৌলা রুবেল বলেন, করোনা রোগীদের জন্য এই হাসপাতালের তিনটি ফ্লোর ছেড়ে দেওয়া হয়েছে। তাতে সর্বাত্মক চেষ্টা দিয়ে রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে অক্সিজেন স্বল্পতার কথা স্বীকার করে তিনি বলেন, মুমূর্ষু রোগীদের জন্য এখনও পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ নেই। অক্সিজেন সংকট দূর হলে চিকিৎসাধীন করোনা রোগীদের সুস্থতার হার বেড়ে যাবে।

চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, জেলায় এ পর্যন্ত করোনায় প্রায় ১০ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১৭০ জন। একই সঙ্গে উপসর্গ নিয়ে মারা যান আরো চার শতাধিক।

এদিকে, আগামী মঙ্গলবার (৩ জুলাই) চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট চালু হওয়ায় কথা রয়েছে।



সাতদিনের সেরা