kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার দিলেন এলজিআরডি মন্ত্রী

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

১ আগস্ট, ২০২১ ০৫:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার দিলেন এলজিআরডি মন্ত্রী

কুমিল্লার মনোহরগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা আরো গতিশীল করতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম ব্যক্তিগত অর্থায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছেন।

শনিবার (৩১ জুলাই) এলজিআরডি মন্ত্রীর পক্ষে মনোহরগঞ্জ উপজেলা উন্নয়ন সমন্বয়ক মো. কামাল হোসেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরীর কাছে এই অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. হাসান ইবনে আমিনসহ অন্যান্য চিকিৎসা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম কর্তৃক ৩০টি অক্সিজেন সিলিন্ডার প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য কর্মকর্তা জানান, এলজিআরডি মন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের উন্নত চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে তাঁর ব্যক্তিগত উদ্যোগে হাসপাতালের ৩০টি বেডে সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস চালুকরণের কাজও শুরু করেছেন।

এই ব্যাপারে উপজেলা উন্নয়ন সমন্বয়ক মো. কামাল হোসেন বলেন, ‘আমাদের প্রিয় নেতা মো. তাজুল ইসলাম রাষ্ট্রের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বে থেকেও সব সময় নিজ নির্বাচনী এলাকা (লাকসাম-মনোহরগঞ্জের) মানুষের নিয়মিত খোঁজ-খবর রাখেন।

তিনি বলেন, ইতিপূর্বে দলের গুরুত্বপূর্ণ পদে থেকে যারা করোনায় আক্রান্ত হয়েছিলেন, তিনি সকলের চিকিৎসার দায়িত্ব নিয়েছিলেন। বর্তমানে তিনি দুই উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যে কোনো নেতাকর্মী করোনায় আক্রান্ত হলে সার্বিক সহযোগিতা প্রদানের লক্ষ্যে স্ব স্ব সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে নামের তালিকা তৈরি করে তাঁকে অবহিত করার নির্দেশনা দিয়েছেন।

এই ব্যাপারে মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা বলেন, করোনাকালীন পরিস্থিতিতে এতদাঞ্চলের জনসাধারণের চিকিৎসা সেবার উন্নয়নে এলজিআরডি মন্ত্রীর সময়োপযোগী পদক্ষেপ কেবল প্রশংসনীয়ই নয়; এটিই হচ্ছে মূলত; সামাজিক দায়বোধ থেকে মানুষের প্রতি প্রকৃত মমত্ববোধ।

তিনি এমন উদ্যোগের জন্য মনোহরগঞ্জ উপজেলাবাসীর পক্ষ থেকে এলজিআরডি মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় ২৭ জন নতুন আক্রান্তসহ মনোহরগঞ্জ উপজেলায় সর্বমোট ৬৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে সুস্থ হয়েছেন ৩৭৯ জন এবং এ পর্যন্ত মারা গেছেন ২১ জন। বর্তমানে হোম আইসোলেশনে থেকে চিকিৎসাধীন রয়েছেন ২৬৬ জন।



সাতদিনের সেরা