kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

খাদ্যসামগ্রী নিয়ে হাজীর ইউএনও, অবাক আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা

বারহাট্টা (নেত্রকোণা) প্রতিনিধি   

১ আগস্ট, ২০২১ ০১:০৩ | পড়া যাবে ২ মিনিটে



খাদ্যসামগ্রী নিয়ে হাজীর ইউএনও, অবাক আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা

দেশব্যাপী টানা লকডাউনের কারণে জনজীবন অনেকটাই অচল হয়ে পড়েছে। বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষরা। আয় বন্ধ হয়ে যাওয়ায় অনেকের দুই বেলা আহারও জুটছে না। সরকারের আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের অবস্থা আরো খারাপ। তাদের দিন যে আর কাটে না।

শনিবারটা ছিল নেত্রকোনার বারহাট্টা উপজেলার বিভিন্ন আশ্রয়ণ প্রকল্পবাসীর জন্য চরম পরীক্ষার দিন। নিজে কী খাবেন, কী খাবার তুলে দেবেন সন্তানদের মুখে, সবাই দুশ্চিন্তায় বিভোর। এমনি সময় হঠাৎ করেই শেখ হাসিনার উপহারসামগ্রী নিয়ে হাজির হয়ে তাদের অবাক করে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলাম, সঙ্গে সহকারী কমিশনার (ভূমি) সানজিদা চৌধুরী। তারা ৬০টি পরিবারের ঘরে ঘরে নিজ হাতে পৌঁছে দিলেন ব্যাগভর্তি শেখ হাসিনার উপহারসামগ্রী।

অতিথপুর আশ্রয়ণ প্রকল্পের সভাপতি বলেন, এখানকার বাসিন্দাদের সবাই শ্রম বিক্রির টাকায় সংসার চালায়। লকডাউনের কারণে কারো কাজ নাই। এক সপ্তাহ যাবৎ বড়ই দুঃসময় পার করছিল তারা। ইউএনও হঠাৎ করে খাদ্যসামগ্রী নিয়ে হাজির হওয়ায় কষ্টের মাঝেও অবাক হয়েছে তারা। প্রাপ্ত খাদ্যে তাদের পনেরো দিন চলবে বলে জানান তিনি।

ইউএনও কার্যালয় সূত্র জানায়, এস এম মাজহারুল ইসলাম গত ১৯ জুলাই বারহাট্টায় যোগদান করেন। এরপর প্রথমেই তিনি সাহতা, বারহাট্টা, সিংধা প্রভৃতিসহ উপজেলার সাত ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের অবস্থা সম্পর্কে তথ্য সংগ্রহ করেন। খেয়ে না খেয়ে দিন কাটছে তাদের। বিষয়টি জানার পর প্রতিদিন তিনি নিজেই ব্যাগভর্তি খাদ্যসামগ্রী নিয়ে ছুটে যাচ্ছেন আশ্রয়ণের দুর্দশাগ্রস্ত মানুষজনের কাছে।



সাতদিনের সেরা