kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

প্রাণ বাঁচাবে এমপি কায়সারের সেন্ট্রাল অক্সিজেন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১ আগস্ট, ২০২১ ০০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



প্রাণ বাঁচাবে এমপি কায়সারের সেন্ট্রাল অক্সিজেন

করোনা ও এজমা রোগীর প্রাণের স্পন্দন সচল রাখতে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যক্তিগত উদ্যোগে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম উদ্বোধন করেছেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও সাবেক এমপি কায়সার হাসনাত। শনিবার (৩১ জুলাই) সকালে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ওয়ার্ডে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সিস্টেম উদ্বোধন করেন। কায়সার হাসনাতের উদ্যোগে নারায়ণগঞ্জ জেলায় এটিই প্রথম ও একমাত্র সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সিস্টেম হাসপাতাল।  

সাবেক এমপি কায়সার হাসনাত বলেন, কভিড-১৯ মহামারির বিরুদ্ধে চলমান লড়াইয়ে মেডিক্যাল অক্সিজেন একটি জীবনরক্ষাকারী চিকিৎসা অনুষঙ্গ। আমরা জানি, শরীরের প্রতিটি কোষের স্বাভাবিক কার্যক্রম পরিচালনার জন্য অক্সিজেন একটি অত্যাবশ্যকীয় উপাদান। সোনারগাঁয়ের প্রতিটি মানুষকে করোনামুক্ত থাকতে সুশৃঙ্খল, সুন্দর ও সচেতন জীবনযাপন করতে হবে। অক্সিজেনের অভাবে যেন সোনারগাঁয়ের একটি মানুষেরও অতীব গুরুত্বপূর্ণ অঙ্গ কর্মক্ষমতা না হারায় এবং কেউ যেন অকাল মৃত্যুর কোলে ঢলে না পড়ে সে জন্য আমার এ ক্ষুদ্র প্রচেষ্টা। প্রধানমন্ত্রীর আহবানে সারা দিয়ে আমরা যার যার অবস্থান থেকে গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়াব এটাই আমাদের প্রতিজ্ঞা।

তিনি আরো বলেন, করোনাকালীন সময় থেকে খাদ্য ও ঔষধ সামগ্রী নিয়ে সোনারগাঁবাসীর পাশে আছি, থাকব। ২০ শয্যার এ সরকারি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সিস্টেমে একসঙ্গে ২০ জন রোগী চিকিৎসা নিতে পারবে। ৫০ শয্যা হাসপাতালটি উদ্বোধন হলে সেটিকে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ সিস্টেম চালু করব।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা, সোনারগাঁ থানার ওর্সি মো. হাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাবেক সভাপতি ও উপজেলা আহবায়ক কমিটির সদস্য গাজী মুজিবুর রহমান, উপজেলা যুবলীগের সহসভাপতি মাছুম চৌধুরী, নাসরিন সুলতানা ঝরা, ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল মাহামুদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী আমজাদ, মামুন আল ইসমাঈল, পৌর যুবলীগের সভাপতি আসাদুল ইসলামসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।



সাতদিনের সেরা